প্রতারণার নয়া ফাঁদ, ৩০০ টাকার লিপস্টিক অর্ডার করে ১ লক্ষ খোয়া গেল মহিলা চিকিৎসকের

0
175

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২০ নভেম্বর, মুম্বইঃ ৩০০ টাকার লিপস্টিকের খোঁজ করতে গিয়েই রাতারাতি ১ লক্ষ টাকা খোয়ালেন এক মহিলা চিকিৎসক। প্রতারণার ঘটনা ঘটেছে নভি মুম্বইতে। এই ঘটনায় ওই মহিলা সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন। জানা গিয়েছে ৩১বছর বয়সী ওই মহিলা চিকিৎসক একটি নামকরা ই-কর্মাস পোর্টাল থেকে লিপস্টিক অর্ডার করেছিলেন ৩০০ টাকা দিয়ে।

দিন কয়েক বাদে তাঁর ফোনে কুরিয়ার কোম্পানি থেকে মেসেজ আসে যে অর্ডার ডেলিভার হয়ে গিয়েছে। কিন্তু অর্ডার হাতে না পাওয়ায় সংস্থার হেল্পলাইন নম্বরে ফোন করেন। সেখান থেকে বলা হয়, শীঘ্রই কাস্টমার কেয়ারের আধিকারিক তাঁর সঙ্গে যোগাযোগ করবেন। এর কিছুক্ষণ পরেই অচেনা নম্বর থেকে ফোন আসে।

বলা হয়, “কাস্টমার কেয়ার থেকে কথা বলছি। আপনার অর্ডার হোল্ডে রাখা হয়েছে। অর্ডারটি পাওয়ার জন্য আপনি ২ টাকা ট্রান্সফার করুন”। কিন্তু ওই চিকিৎসক টাকা পাঠাননি।  এরপরে তাঁকে একটি ওয়েব লিঙ্ক পাঠানো হয় এবং সেখানে ক্লিক করতে বলা হয়। ওই চিকিৎসক লিঙ্কে ক্লিক করতেই তাঁর সামনে একটি পেজ খুলে যায়। সেখানে তিনি নিজের নাম, ঠিকানা ও ব্যাঙ্ক ডিটেইলস বসান।

এরপরে তাঁর ফোনে একটি মেসেজ আসে, তাতে ভিম ইউপিআই লিঙ্ক তৈরি করতে বলা হয়। সন্দেহ হলেও, শেষ অবধি কাস্টমার কেয়ার রিপ্রেজেন্টেটিভের কথায় ক্লিক করেন। এরপর গত ৯ নভেম্বর মহিলার ফোনে দুটি মেসেজ আসে ব্যাংক থেকে। প্রথমে ৯৫ হাজার ও পরে ৫ হাজার টাকা কেটে নেওয়ার দুটি মেসেজ। সঙ্গে সঙ্গেই তিনি নিকটবর্তী নেরুলের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ জানান। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এখনও পর্যন্ত খোয়া যাওয়া টাকা উদ্ধার হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here