হায়দরাবাদকে বড় ব্যাবধানে হারিয়েও আইপিএলের প্লে-অফে যেতে পারল না মুম্বই ইন্ডিয়ান্স, জায়গা পাকা করল নাইটরা

87

ওয়েব ডেস্ক, ৯ অক্টোবরঃ শেষ ম্যাচে হায়দরাবাদকে বড় ব্যাবধানে হারিয়েও আইপিএলের প্লে-অফে যেতে পারল না রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচে না খেলেও শেষ হাসি আসল কেকেআর। শুক্রবার হায়দরাবাদকে ৪২ রানে হারালেও কেকেআরের নেট রান রেটের ধারেকাছে যেতে পারেনি মুম্বই। যার ফলে চতুর্থ স্থানে থেকে প্লে-অফে খেলা নিশ্চিত করল নাইটরা। সোমবার কোহলির আরসিবির মুখোমুখি হবে নাইটরা।

প্লে-অফে যেতে হলে শুক্রবার হায়দরাবাদকে অন্তত ১৭১ রানে হারাতে হত নাইটদের। সেই মতো শুরুটা ভালও করে মুম্বই। আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে ২৩৫ রানের বিশাল স্কোর খাঁড়া করে মুম্বই। মাত্র ৩২ বলে ৮৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন ঈশান কিষাণ। ৪০ বলে ৮২ রানের চমকপ্রদ ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ আটকে যায় ১৯৩ রানে। হায়দরাবাদের হয়ে অধিনায়ক মণীশ পাণ্ডে সর্বোচ্চ ৬৯ রান করেন।

তবে, এদিন জিতলেও লিগ টেবিলের তৃতীয় স্থানেই থেকে গেল আরসিবি। যার অর্থ আগামী সোমবার এলিমিনেটরে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে আরসিবি। সেই ম্যাচের আগে এই জয় কিছুটা বাড়তি আত্মবিশ্বাস জোগাবে বিরাটদের। অন্যদিকে, আগামী রবিবার প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস।