আক্রান্তের নিরিখে উহানকে টোপকে শীর্ষে মুম্বাই, দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৬ হাজার

76

ওয়েব ডেস্ক, ৯ জুনঃ চিনের উহান থেকে আসা মারণ ভাইরাস করোনা। যার ত্রাস সারা দেশের সাথে ভারতেও। যত দিন যাচ্ছে এই মারন ভাইরাস এদেশে নিজের আধিপত্য বিস্তার করে চলছে। এই দেশে এখনও পর্যন্ত আক্রান্তের পরিসংখ্যান অনুযায়ী পঞ্চম স্থানে আছে। যদিও শুধু দেশ নয় এবারে এক রাজ্যে যে আক্রান্তের দিক থেকে মারণ ভাইরাসের উৎপত্তি স্থলকে পিছনে ফেলে দিয়েছে।  

সরকারি পরিসংখ্যান মতে, সোমবার পর্যন্ত মুম্বইয়ে কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৫০ হাজার ৮৫ জন। মঙ্গলবার বেসরকারি পরিসংখ্যান মতে সেই সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৪৯০। চিন সরকারের পরিসংখ্যান মতে করোনা ভাইরাসের উৎসস্থল চিনের হুবেই প্রদেশের রাজধানী ইউহান শহরে এপর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৩৪০। এই পরিসংখ্যান সাফ করে দিচ্ছে যে, লকডাউন ও সামাজিক দূরত্ব নিয়ে কড়াকড়ি সত্ত্বেও নোভেল করোনা ভাইরাসের প্রকোপ থামানো যাচ্ছে না।

মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার দেশে সেস ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার জন।  যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২ লক্ষ ৬৬ হাজার ৫৯৮ জন। এদের মধ্যে এখনও সক্রিয় অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১ লক্ষ ২৯ হাজার ৯১৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ২৯ হাজার ২১৫ জন।