আইপিএলে ধোনির ভবিষ্যত নির্ধারণ করে দিলেন এন শ্রীনিবাসন

12

ওয়েব ডেস্ক, ১৭ সেপ্টেম্বরঃ বেশ কয়েক মাস ধরে ভারতীয় ক্রিকেটে সবথেকে চর্চার বিষয় হল ধোনির অবসর গ্রহণ।ভারতীয় দলে তার ভবিষ্যত কী হবে, তা এখন টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকরা ছাড়া খুব বেশি মানুষের পক্ষে বোঝাটা সম্ভব নয় ৷ কিন্তু আইপিএলে ধোনি যে এখনও বেশ কয়েকবছর অনায়াসে খেলা চালিয়ে যেতে পারেন৷তা নিয়ে কোনও সংশয় নেই৷অন্তত প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট নারায়ণস্বামী শ্রীনিবাসনের কথায় তেমনটাই স্পষ্ট৷

এক  সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে এন শ্রীনিবাসন জানান,’আমি একটা কথাই বলতে পারি। মহেন্দ্র সিং ধোনিই হবেন পরের মরসুমে আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক।’ ধোনির অবসরের জল্পনা চলছে গত কয়েক মাস ধরে।বিশ্বকাপের পরই তিনি অবসর নেবেন বলে ধারণা করেছিলেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা।

কিন্তু ধোনি বিশ্বকাপ শেষ হওয়ার পর অবসর নেননি।সেনার কাজে যোগ দেবেন বলে বিসিসিআই-এর কাছে দুই মাসের ছুটির আবেদন করেছিলেন ধোনি। যার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরেও তাঁকে দেখা যায়নি।দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজের জন্য তাঁকে ছাড়াই দল ঘোষণা করেছেন নির্বাচকরা।ধোনির অবসর জল্পনার মাঝেই আইপিএল ভবিষ্যৎ বাতলে দিলেন এন শ্রীনিবাসন।  

প্রসঙ্গত, ২০০৭ সালে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ জয় দিয়ে শুরু ধোনির অধিনায়কত্বের জীবন তারপরে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১১ সালে ঘরের মাঠে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সবকিছুই তিনি ভারতকে দিয়েছেন। এছাড়াও আইপিএলের ইতিহাসে তিনি অন্যতম সফল অধিনায়ক ১২ বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসকে তিনি আটবার ফাইনালে তুলেছেন, তিনবার পেয়েছেন আইপিএল টাইটেল।