মাথায় হাত সরকারি কর্মীদের, ৩১ তারিখ ছুটি দিয়েও ছুটি বাতিল করল নবান্ন

1036

ওয়েব ডেস্ক, ২৯ জানুয়ারিঃ সরকারি কর্মীদের আজ বুধবার থেকে সরস্বতী পূজা উপলক্ষে টানা পাঁচ দিনের ছুটি ছিল, কিন্তু তা বাতিল করে দিল রাজ্য সরকার। এবার মাথায় হাত সরকারি কর্মচারীদের। এই প্রথম কোন ছুটি দিয়ে ছুটি বাতিল করা হল।

জানা গেছে, মাসের শেষে বেতন যাতে আটকে না যায় সেই কারণে ৩১ তারিখ অর্থাৎ আগামী শুক্রবারের ছুটি বাতিল হয়েছে। ছুটি বাতিল হয়েছে কোষাগার বা ট্রেজারি দফতরের কর্মীদের। তাঁরা ২৯ ও ৩০ তারিখ ছুটি পেলেও ৩১ তারিখ ছুটি পাবেন না। মঙ্গলবার বিকেলে বিজ্ঞপ্তি জারি করে এই ছুটি বাতিল করতে বাধ্য হয় রাজ্য সরকার।

ওই দিন জেলাশাসক ও ডিভিশনাল অফিসার দফতরের ট্রেজারিও খোলা রাখতে হবে। সেদিন ট্রেজারি কর্মীদের স্বাভাবিক কাজে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এই দফতর ছাড়া বাকি যে সব দফতরের ছুটি ছিল তা সবই বহাল থাকছে।

ইতিমধ্যেই সরস্বতী পুজো উপলক্ষে ২৯, ৩০ ও ৩১ জানুয়ারি ছুটি ঘোষণা করে দিয়েছে রাজ্য সরকার। এই টানা ছুটির ফলে আটকে যেতে পারে বেতন। মাসের শেষে মাইনে পাবেন না সরকারি কর্মীরা। ইতিমধ্যেই সব দফতর থেকে বিল আসতে শুরু হয়ে গিয়েছে। কাজ না হলে আটকে যাবে সেই সব বিলও। সেই কারণেই অর্থ দফতর বিজ্ঞপ্তি জারি করে ট্রেজারি কর্মীদের ছুটি বাতিল করল।

প্রসঙ্গত,  এবারই রাজ্য সরকার সরস্বতী পুজো উপলক্ষ্যে টানা পাঁচ দিন ছুটি দিয়েছে। যার কারণে সরকারি কর্মীদের মধ্যে খুশির হাওয়া বইছিল। কিন্তু এদিনের এই বিজ্ঞপ্তি স্বাভাবিকভাবেই অনেকের মুখের হাসিই কেড়ে নিল।