মাত্র ৩৩ বলে সেঞ্চুরি! আন্তর্জাতিক টি২০-তে বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ার ক্রিকেটার

0
39

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৭ ফেব্রুয়ারিঃ মাত্র ৩৩ বলে শতরান করে টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন নামিবিয়ার ক্রিকেটার জান নিকোল লফটি-ইটন। নামিবিয়ার অলরাউন্ডার মঙ্গলবার নেপালের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম বলে সেঞ্চুরি করেন।

২০২৩ সালের ২৭ সেপ্টেম্বর টি-২০ ফরম্যাটে দ্রুততম সেঞ্চুরি করেছিলেন নেপালের ব্যাটার কুশল মল্ল। তাঁর সেঞ্চুরি এসেছিল ৩৪ বলে। নেপালের ব্যাটারের বিশ্বরেকর্ড নেপালের মাটিতে তাদেরই বিরুদ্ধে ভাঙলেন নামিবিয়ার লফটি ইটন। ত্রিদেশীয় প্রতিযোগিতায় মাত্র ৩৩ বলে শতরান করেছেন তিনি।

নেপালের কীর্তিপুরে নামিবিয়া, নেপাল এবং নেদারল্যান্ডসের মধ্যে শুরু হয়েছে ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল নেপাল এবং নামিবিয়া। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নামিবিয়ার ক্যাপ্টেন জেজে স্মিট। ৪ উইকেট হারিয়ে ২০৬ রান করে নামিবিয়া। তার মধ্যে লফ্টি ইটন করেন ১০১ রান। নামিবিয়ার দেওয়া ২০৭ রানের টার্গেট পূরণ করতে পারেনি নেপাল।

১৮.৫ ওভারে ১৮৬ রানে অলআউট হয়ে যায়। টি-টোয়েন্টিতে দ্রুততম শতরানের তালিকায় এটন ও মল্লের পরে রয়েছেন ডেভিড মিলার। ২০১৭ সালে বাংলাদেশের বিরুদ্ধে ৩৫ বলে শতরান করেছিলেন তিনি। সেই বছরই শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৫ বলেই শতরান করেছিলেন রোহিত শর্মা। তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন চেক প্রজাতন্ত্রের সুদেশ বিক্রমশেখর। ২০১৯ সালে তুরস্কের বিরুদ্ধে তিনিও ৩৫ বলে শতরান করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here