হাইকোর্টে চলছে নারদ মামলার শুনানি, খারিজ হল সিবিআই এর আর্জি

167

ওয়েব ডেস্ক, ২৪ মেঃ নারদ মামলার শুনানি আগামী বুধবার পর্যন্ত পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিল সিবিআই। তা খারিজ করে দিল কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। পাঁচ সদস্যের বেঞ্চে এখন মামলার শুনানি চলছে।

সোমবার কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে নারদ মামলার শুনানির কয়েক ঘণ্টা আগে সুপ্রিম কোর্টে যায় সিবিআই। হাইকোর্টে মামলার শুনানিতে স্থগিতাদেশের আর্জি জানানো হয়। তাতে অবশ্য কোনও লাভ হয়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। তারইমধ্যে কলকাতা হাইকোর্টে সিবিআইয়ের তরফে আর্জি জানানো হয়, তৃণমূল নেতাদের গৃহবন্দি করার নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট পিটিশন দাখিল করা হয়েছে। তাই শুনানি স্থগিত রাখা হোক। সিবিআইয়ের আইনজীবী তথা সলিসিটির জেনারেল তুষার মেহতা জানান, দুই সদস্যের বেঞ্চের নির্দেশের বিরুদ্ধে রবিবার সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দাখিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামিকাল (মঙ্গলবার) শুনানির জন্য নথিভুক্ত করার আর্জি জানানো হচ্ছে। সেই পরিস্থিতিতে বুধবার পর্যন্ত হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চে শুনানি পিছিয়ে দেওয়ার আর্জি জানান মেহতা।

যদিও সিবিআইয়ের আর্জির বিরোধিতা করেন অভিযুক্তদের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। তিনি বলেন, ‘নিজেদের প্রথমসারির হিসেবে দাবি করা একটি তদন্তকারী সংস্থা এমন একটি মামলা পিছিয়ে দেওয়ার আর্জি করছে, যেখানে ব্যক্তিগত স্বাধীনতার প্রশ্ন জড়িয়ে আছে। এটা অত্যন্ত দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক।’