নারদ কাণ্ডে জামিন পেলেন না মির্জা

85

ওয়েব ডেস্ক, ১৫ অক্টোবরঃ নারদকাণ্ডে এবার কার্যত ফেঁসেই গেলেন প্রাক্তন আইপিএস এস এম এইচ মির্জা। আজও জামিন হল না মির্জা, তাঁর কপালে জুটল ১৪ দিনের জেল হেফাজত। মঙ্গলবার এই মামলার শুনানি শেষে ব্যাঙ্কশাল কোর্টের  সিবিআই বিশেষ আদালত তার জামিনের আবেদন খারিজ করে দেয় । যার ফলে  আগামী ২৯ অক্টোবর পর্যন্ত তাঁকে থাকতে হচ্ছে জেলেই। পূজার মুখে আদালত তাঁকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়। সেই হিসাবে এদিনই মির্জার মেয়াদ পূর্ণ হয়। মেয়াদ শেষ হতেই মঙ্গলবার ফের তাকে আদালতে হাজির করা হয়। এদিনের এই মামলার রায় জানার জন্য রুদ্ধদ্বার আবহ ছিল আদালত চত্বরে। প্রায় ঘন্টা খানেকের সাওয়াল জবাবের পর বিচারক তাঁর রায় দেন।

প্রসঙ্গত, এই প্রথম নারদ মামলায় কোনও অভিযুক্তকে গ্রেফতার করেছে সিবিআই। গত ২৬ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদে বয়ানে অসংগতি মেলায় গ্রেফতার করা হয় সাসপেন্ড করা ওই আইপিএস অফিসারকে। সেদিনই তাকে আদালতে তোলা হলে ৫ দিনের সিবিআই হেফাজত হয় মির্জার। এরই মধ্যে তাকে নিয়ে এই মামলার অন্যতম অভিযুক্ত বিজেপি নেতা মুকুল রায়ের এলগিন রোডের বাড়িতে ঘটনার পুনর্নির্মাণ করতে যায় সিবিআই। সেই সময় মির্জা ও মুকুলকে মুখোমুখি বসেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানা যায়।

নারদ ভিডিয়োয় নারদকর্তা ম্যাথু স্যামুয়েলের হাত থেকে টাকা নিতে দেখা গিয়েছিল তাঁকে। ম্যাথুর দাবি, মুকুল রায়ের পরামর্শে মির্জা সঙ্গে দেখা করেছিলেন তিনি।