মহারাষ্ট্রের মন্ত্রিসভায় গুরুত্ব বাড়ল এনসিপি’র

151

ওয়েব ডেস্ক, ৫ জানুয়ারিঃ মহারাষ্ট্রের সরকার মন্ত্রিসভার অনিশ্চয়তার উপর থেকে পর্দা উঠল শেষ পর্যন্ত।মন্ত্রক বন্টণে সব থেকে লাভবান হল এনসিপি। জানা গিয়েছে, এনসিপি থেকে মোট ১৪জন মন্ত্রী হয়েছেন।পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মন্ত্রকও এসেছএ তাদের ঝুলিতে। এদিকে শিবসেনার ঝুলিতে এসেছে ১২টি মন্ত্রক। কংগ্রেস পেয়েছএ ১০টি। 

অর্থমন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারকে৷ অন্যদিকে যাকে ঘিরে এতদিন জল্পনা ছিল সেই আদিত্য ঠাকরে পেয়েছেন পরিবেশ, পর্যটক ও প্রোটোকল মন্ত্রকের দায়িত্ব৷ রবিবার মন্ত্রীত্বের চূড়ান্ত তালিকা পাঠানো হয় মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির কাছে৷ যা সিলমোহর দেন তিনি৷

মন্ত্রিত্ব না পেয়ে ইতিমধ্যেই এনসিপি বিধায়কের পদত্যাগের ঘটনা দেখেছে মহারাষ্ট্র।এছাড়া কংগ্রেস বিধায়কের একাংশও অখুশি মন্ত্রিত্ব না পাওয়ায়। সেই ছোঁয়াচে রোগ এবার গায়ে লাগল শিবসেনারও। খুল্লাম খুল্লা মন্ত্রিত্ব না পাওয়ায় মুখ খুলতে দেখা গেল বেশ কয়েকজন সেনা বিধায়ককে।সেনার সুনীল প্রভু, রবীন্দ্র ওয়াইকার, সুনীল রাউত, প্রতাম সারনায়ক, প্রকাশ আবিতকার, আশীষ জয়সওয়াল, সঞ্জয় শিরসাতরাও মন্ত্রিত্ব না পাওয়ায় দলের অন্দরে অশন্তোষ প্রকাশ করেছেন বলে জানা গিয়েছে।