বন্ধুদের বলেছিল ‘এর পরই আমার পালা’! কোটায় ফের পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার

0
19

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৪ অগাস্ট, জয়পুরঃ কোটায় ফের উদ্ধার হল নিট পড়ুয়ার ঝুলন্ত দেহ। ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন নিয়ে কোটায় এসেছিল মনজোত সিং। প্রতিযোগিতায় টিকে থাকার লড়াইয়ে শেষ হয়ে গেল ১৮ বছর বয়সি ছাত্রর জীবন।

মনজোতের ঘর থেকে পুলিশ বেশ কয়েকটি হাতে লেখা নোট উদ্ধার করেছে। তার মধ্যে একটিতে লেখা, “শুভ জন্মদিন বাবা।” আবার আরও একটিতে লেখা, “সরি।” তাঁর মৃত্যুর পর যাতে কাউকে দায়ী না করা হয় সে বিষয়েও একটি নোট লিখে গিয়েছে সে। সেখানে লেখা, “আমি নিজের ইচ্ছাতেই এই সিদ্ধান্ত নিয়েছি। আমার বন্ধুদের এ বিষয়ে কোনও হাত নেই। সুতরাং দয়া করে আমার বন্ধু এবং মা-বাবাকে সমস্যার মুখে ফেলবেন না।”

উত্তরপ্রদেশের রামপুরের বাসিন্দা মনজোত। ছোট থেকেই ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন ছিল। বোর্ড পরীক্ষা পাশ করার পরই তাই প্রবেশিকা পরীক্ষার প্রস্তুতি নিতে পাড়ি দেয় রাজস্থানের কোটায়। দ্বাদশ শ্রেণিতে ৯৩ শতাংশ পেয়েছিল। পড়াশোনায় অত্যন্ত ভাল ছিল। রামপুর থেকে আরও তিন বন্ধুর সঙ্গে কোটায় এসেছিল মনজোত। একই কোচিং সেন্টারে ভর্তি হয়েছিল তারা, থাকতও একই হস্টেলে।

কোটায় একের পর এক পড়ুয়ার আত্মহত্যার ঘটনা নাড়িয়ে দিয়েছিল তাকেও। বন্ধুদের সঙ্গে এ সব ঘটনা নিয়ে প্রায়শই আলোচনা হত তার। সেই সময় কথায় কথায় সে বলত, ‘এর পর আমার পালা’! যদিও তার এই কথায় বন্ধুরা খুব একটা পাত্তা দিত না।

বৃহস্পতিবার মনজোতের ঝুলন্ত দেহ উদ্ধার হয় হস্টেলের ঘর থেকে। ঘটনায় স্তম্ভিত তার বন্ধুরাও। পুলিশ সূত্রে খবর, এ বছরে এখনও পর্যন্ত ১৯ জন পড়ুয়া আত্মহত্যা করেছে কোটায়। গত বছরে আত্মহত্যা করেছিল ১৫ জন পড়ুয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here