সিউড়িতে অবহেলায় নেতাজি সুভাষের মূর্তি,ক্ষোভ সাধারণ মানুষের

34

বীরভূম, ২১ জানুয়ারিঃ এক সময় ঘটা করে মূর্তি বসানো হলেও। আজ অনাদরে অবহেলায় পরে রয়েছে ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা বীর সুভাষ চন্দ্র বসুর মূর্তিটি। ২৩ জানুয়ারি নেতাজী সুভাষ চন্দ্রের জন্ম দিবস। যেখানে সারা রাজ্যে চলে নেতাজির মূর্তিতে মাল্যদান থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠান মধ্য দিয়ে জন্মদিন পালন। আর তারই উল্টোচিত্র সিউড়ি বাস স্ট্যান্ডে।

এই বাস স্ট্যান্ডটির নামকরণ করা হয়েছিল নেতাজির নামে, সিউড়ির এই বাস স্ট্যান্ডটি সেজেও উঠেছিল, বাসট্যান্ড চত্বরের ঢোকার মুখেই প্রতিষ্ঠা করা হয়েছিল নেতাজির মূর্তি। কংগ্রেস পরিচালিত সিউড়ী পৌরসভা এই নেতাজির মূর্তিটি স্থাপন করে তাদের সময় কালে ।আজ সেই নেতাজি মূর্তি রাজনৈতিক ব্যানারে ঢাকা। বারবার বলেও অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাই তারা ক্ষোভ উগরে দেয় সাংবাদিকদের কাছে।

এ বিষয়ে কংগ্রেস নেতা চঞ্চল চ্যাটার্জী জানান, সারা বছরই ঢাকা থাকে নেতাজির মূর্তি। কিছুদিন আগে নেতাজিকে ব্যঙ্গ করার জন্য পড়িয়ে  দেওয়া হয়েছিল কালারিং চশমা। সেটা তো আমরা খুলে ফেলেছি। সারা বছর এই মূর্তিকে ঢেকে রাখে রাজনৈতিক দলের অনুষ্ঠানের এর গেট। মেলা থেকে উৎসব ,শেষ হয়ে যাওয়ার পরও খোলার নাম থাকে না সেই গেট গুলি । আর সেই গেটের আড়ালে থাকে নেতাজি সুভাষচন্দ্র।ও  আমাদের লজ্জা বলে মন্তব্য করেন তিনি।