নেহেরু যুব কেন্দ্রের সম্মেলন বালুরঘাটে

24

বালুরঘাট ৬ ফেব্রুয়ারীঃ  জেলার খেলাধুলোর উন্নয়নের স্বার্থে এক যুব সম্মেলনের মধ্যমে  জেলার ৩৮ টি যুব ক্রীড়া সংগঠনকে  খেলাধুলোর সামগ্রী বিতরন করল দক্ষিন দিনাজপুর জেলা নেহেরু যুব কেন্দ্র। বৃহস্পতিবার বালুরঘাট শহরের দীপালি নগর এলাকায় নেতাজী  স্পোর্টিং গ্রাউন্ডে দক্ষিন দিনাজপুর জেলা নেহুরু যুব কেন্দ্রের উদ্যোগে এই জেলা যুব সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনের উদ্বোধন করেন বালুরঘাটের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী।

জেলা নেহেরু যুব কেন্দ্রের আধিকারিক হীরক রায় এদিনের এই যুব সম্মেলন প্রসঙ্গে বলেন যে, তাঁদের প্রধান উদ্দেশ্য জেলার খেলাধুলোর উন্নয়নের মান আরও কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব তা নিয়ে  সদস্যদের মধ্যে খোলাখুলি আলোচনা। পাশাপাশি জেলায় খেলাধুলো এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে কি কি প্রতিবন্ধকতার সম্মুখিন তাদের হতে হচ্ছে এবং সেগুলি কাটিয়ে উঠে জেলার যুবস্তরের খেলাধুলোর প্রসার আরও  ঘটানো যায় তা নিয়ে জেলার বিভিন্ন যুব ক্লাব গুলি আললোচনার মধ্যমে সঠিক পথের দিশা খুজে পাওয়াই আজকের এই যুব সম্মেলনের আসল উদ্দেশ্য বলে তিনি জানান।

 এছাড়াও এই সম্মেলনে উপস্থিত জেলার বিভিন্ন খেলার সাথে যুক্ত যুব ক্লাব গুলির প্রতিনিধিদের খেলাধুলোর প্রসারে তাদের হাতে বিভিন্ন সামগ্রী তুলে দেওয়া হয়। অপরদিকে এই খেলার সামগ্রী পেয়ে খুশি জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা যুব ক্লাব গুলি। এদের মধ্যে এক যুব ক্লাবের সদস্য কৃষন মাইতি জানান খেলাধুলোর সামগ্রী পাওয়াতে তারা খুশি। কেননা অনেক ক্ষেত্রেই দেখা যায় খেলাধুলোর সামগ্রীর অভাবে অনেক ভাল খেলওয়াড় তাদের প্রতিভাকে মেলে ধরতে পারে না।