পরের বছর পূজায় দীর্ঘ ছুটি ঘোষণা রাজ্য সরকারের

1448

ওয়েব ডেস্ক, ১ নভেম্বরঃ রাজ্য সরকার ক্ষমতায় আসার পর থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উৎসবের দিনগুলিতে জমিয়ে ছুটি কাটানোর ব্যবস্থা করে দিয়েছেন সরকারি আমলাদের।এখানেই শেষ নয়, শনি কিংবা রবিবারে কোনও ছুটির দিন পড়লে, তার জন্যও আলাদা করে ছুটি ব্যবস্থা তিনি করেন।

এবছরও ছিল পরপর ছুটি দিন। কালীপূজা ভাইফোঁটার ছুটি কাটিয়ে সরকারি অফিস খুলেছে বৃহস্পতিবার।এরপরই পড়ে গেছে ছট পূজা। স্বভাবতই এই দিনটিও ছুটি থাকছে। এরই মধ্যে আগামী বছরের দুর্গাপূজার ছুটির তালিকা ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার পোস্তায় জগদ্ধাত্রী পূজার উদ্বোধন করতে গিয়ে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, আগামী বছর ১৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত রাজ্য সরকারি দপ্তরগুলিতে ছুটি থাকছে।এদিন তিনি বলেন, ‘‘মস্তিষ্কের বিশ্রামের জন্য ছুটি দরকার। ৩৬৫ দিন কাজ করতে হলে কয়েক দিনের ছুটি তো লাগেই। তবে মস্তিষ্কের বিশ্রামের জন্য আমি হয়তো একটু বেশিই ছুটি দিই।’’

মুখ্যমন্ত্রী কাজের নিরিখে সারা বছরের সরকারি কর্মীদের ছুটির তালিকা তৈরি করেছেন। সেই সূত্রেই পূজার ছুটির কথা জানান তিনি। তবে এবছর ২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুর্গাপূজার ছুটি দিয়েছিল রাজ্য সরকার। আগামী বছর পূজা পড়েছে  অক্টোবরের শেষে।