আর ‘ফ্রি’ নয়, এবার প্রতি কলে মিনিটে ৬ পয়সা নেবে জিও!

2306

ওয়েব ডেস্ক, ১০ অক্টোবরঃ রিলায়েন্স জিও থেকে অন্য নেটওয়ার্কে বিনামূল্যে কল করার দিন শেষ। এবার থেকে অন্য নেটওয়ার্কে কল করলে প্রতি মিনিটে ৬ পয়সা করে গ্রাহকদের কাছ থেকে কাটবে জিও। এতদিন এই কল চার্জ নেওয়া হত না। বুধবার এক বিজ্ঞপ্তি প্রকাশ করে এই কথা জানিয়েছে জিও।

টেলিকম রেগুলেটারি অথরিটি অফ ইন্ডিয়ার  ধার্য করা ইন্টারকানেক্ট ইউজেস চার্জের জন্য গ্রাহকদের অন্য নেটওয়ার্কে কল করার জন্য অতিরিক্ত মূল্য দিতে হবে। তবে, জিও থেকে জিওতে আউটগোয়িং কল, ইনকামিং কল, ল্যান্ডলাইন কল সম্পূর্ণ বিনামূল্যে করা যাবে । যারা পোস্ট পেইড গ্রাহক, তাদের এই চার্জ পোস্ট পেইড বিলে যোগ করা হবে।

বুধবার এক বিবৃতিতে জিও জানিয়েছে, আইইউসি এর জন্য সংস্থাকে আউটগোইং কলে গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত দাম নিতে বাধ্য করা হচ্ছে। কোম্পানি জানিয়েছে ইতোমধ্যেই গত তিন বছরে এর ফলে অন্য অপারেটারদের প্রায় সাড়ে ১৩ কোটি টাকা দিয়েছে মুকেশ আম্বানীর সংস্থা রিলায়েন্স জিও। ২০২০ সালের ১লা জানুয়ারি থেকে বিনামূল্যে রক্ষানাবেক্ষণের নীতি নিতে চলেছে জিও। তার মধ্যেই এই ঘোষণা নতুন করে বেশ কয়েকটি প্রশ্ন উস্কে দিল।

অতিরিক্ত চার্জ দিতে হলেও একইসঙ্গে জিও এনেছে ১০ টাকা থেকে ১০০ টাকার অনেক টপ আপ প্ল্যান। ১০ টাকার প্ল্যানে অন্য নেটওয়ার্কে ১২৪ মিনিট টক টাইম ও ১ জিবি ডেটা পাওয়া যাবে। এছাড়াও ২০ টাকার প্ল্যানে ২৪৯ মিনিট টক টাইম ও অতিরিক্ত ২ জিবি ডেটা। ৫০ টাকার টপ আপে ৬৫৬ মিনিট টক টাইম ও অতিরিক্ত ৫ জিবি ডেটা। এছাড়াও ১০০ টাকার টপ আপ প্ল্যানে পাওয়া যাবে ১৩২৬ মিনিট কলিং এবং সেইসঙ্গে অতিরিক্ত ১০ জিবি ডেটার সুবিধা।