এবার গুগল সার্চ থেকেই হবে মোবাইল রিচার্জ সহজে, জেনে নিন কীভাবে

654

ওয়েব ডেস্ক, ৬ ফেব্রুয়ারিঃ মোবাইল রিজার্জের সুবিধা নিয়ে এল গুগল।এবার গুগল সার্চ থেকেই প্রিপেড মোবাইল রিচার্জ করা যাবে। শুধুমাত্র ভারতের গ্রাহকদের জন্য এই সুবিধা নিয়ে এসেছে মার্কিন কোম্পানিটি।গুগল সার্চ থেকে জিও, ভোডাফোন-আইডিয়া, এয়ারটেল ও বিএসএনএল প্রিপেড নম্বর রিচার্জ করা যাবে।তবে শুধু রিচার্জ নয়, রিচার্জের আগে বিভিন্ন প্রিপেড প্ল্যানের তুল্যমূল্য বিচারে সাহায্য করবে এই ফিচার।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এই সুবিধা পাবেন।তবে তাঁদের গুগল অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। তাহলেই এই সুবিধা পাবেন। গুগল সার্চে গিয়ে মোবাইল রিচার্জ বলে লিখলেই আপনার ফোন নম্বর দেওয়ার জন্য উইন্ডো খুলে যাবে। সেখানে আপনার মোবাইল নম্বর লিখে সার্চ করলেই গুগল নিজে থেকেই আপনার অপারেটরের সবচেয়ে ভাল প্ল্যানগুলি দেখিয়ে দেবে।

তারপর আপনি সেখান থেকে পেমেন্ট করতেও পারেন, আবার বাইরে দোকান থেকেও তা করতে পারেন। তবে আপনার ব্যবহারের উপর ভিত্তি করেই সেরা প্ল্যানটি দেখাবে জিও। তবে আইফোন কিংবা উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন না। কেবলমাত্রা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরাই এই সুবিধা পাবেন। কারণ, এই সফটওয়্যারের জন্যই আপাতত গুগল সার্চ বারে এই নতুন ফিচার যোগ করা হয়েছে।

প্রিপেইড ও পোস্ট পেইড উভয় ক্ষেত্রেই এই সুবিধা পাওয়া যাবে। ফলে এখন বাড়িতে বসেই কষ্ট না করে আপনার কথা বলা ও ইন্টারনেট ব্যবহারের উপর ভিত্তি করে কম পয়সায় সেরা প্ল্যান বেছে দেবে গুগল।