এনআরসি ও ক্যা-এর প্রতিবাদে অবস্থান বিক্ষোভ কোচবিহারে

112

কোচবিহার, ২৮ ডিসেম্বরঃ এনআরসি ও ক্যা-এর প্রতিবাদে গোটা রাজ্যের সাথে কোচবিহারেও হল অবস্থান-বিক্ষোভ কর্মসূচী। শনিবার কোচবিহার শহরের সুনীতি রোডের ব্রাহ্মমন্দির সংলগ্ন ঘাসবাজারে এই অবস্থান বিক্ষোভ করা হয়। এদিনের এই কর্মসূচীর নেতৃত্ব দেন দক্ষিন বিধানসভা কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী।

এই ধর্না মঞ্চে যোগ দিয়ে দক্ষিন বিধানসভা কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী বলেন, কেন্দ্রীয় সরকার নতুন আইন চালু করে গোটা দেশজুড়ে এক বিভাজনের রাজনীতি করছে। এই সাম্প্রদায়িক রাজনিতির ফলে দেশজুড়ে অস্থিরতার পরিবেশ তৈরি হয়েছে। আমরা নো এনআরসি নো ক্যাব এই স্লোগানকে সামনে রেখে গোটা রাজ্যেই আমরা ধারাবাহিক আন্দোলনে নেমেছি।

তিনি আরও বলেন, এই বাংলায় আমরা এনআরসি ও ক্যা হতে দেব না। ইতিমধ্যেই আমাদের নেত্রী মমতা ব্যানার্জি এই ইস্যুতে আন্দোলন করছেন কেন্দ্রের এই কালা আইনের বিরুদ্ধে। বিজেপিকে সাম্প্রদায়িক শক্তি বলে উল্লেখ করে মিহিরবাবু বলেন রাজনৈতিকভাবে কোনঠাসা করতে গোটা দেশের সাথে এই বাংলাতেও।

এইদিনই কোচবিহার জেলার বিভিন্ন ব্লকে তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে দেশের নতুন আইন বাতিলের দাবীতে মিছিল সংগঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি বিষ্ণুব্রত বর্মণ জানান, মাথাভাঙ্গা ১, দিনহাটা ১, মেখলিগঞ্জ , হলদিবাড়ি ব্লক বাদেও মাথাভাঙ্গা, মেখলিগঞ্জ ও হলদিবাড়ি শহরে এই মিছিল হয়।