এনআরসি আতঙ্ক, ৭১-এর জমির দলিল আনতে গিয়ে বাপের বাড়িতে মৃত্যু বৃদ্ধার

38

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: এনআরসি আতঙ্কের জেরে মৃত্যু এক বৃদ্ধার। ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জ থানা বাকড়া গ্রামে। মৃত ওই বৃদ্ধার নাম আলেয়া বেওয়া(৫৫)। তার বাড়ী সুন্দরবনের বাঁকড়া গ্রামে।

স্থানীয় সুত্রে জানা গেছে, শুক্রবার বিকেল বেলা শ্বশুর বাড়ি হাসনাবাদ থানার কাটাখালি গ্রামে থেকে,  হিঙ্গলগঞ্জ থানা সুন্দরবনের বাঁকড়া গ্রামে বাপের বাড়িতে ৭১সালের জমির দলিল আনতে গিয়েছিলো ওই বৃদ্ধা। সেখানেই ভাইদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন ওই ব‍্যক্তি। তার পর সেখানেই হূদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওই বৃদ্ধার। এই ঘটনার জেরে গ্রামে শোকের ছায়া নেমে পড়েছে। এবং গোটা হিঙ্গলগঞ্জ জুড়ে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

এনআরসি নিয়ে বড় ছেলে মোশারফ গাজী ও ছোট ভাই লুৎফর গাজী বলেন, বেশ কয়েকদিন ধরে এনআরসি আতঙ্কে ভুগছিল আমার দিদি এবং জমির দলিল খোঁজার চেষ্টা করছিল। ১৯৭১ সালের জমির দলিল না মেলায় সেই আতঙ্কে হূদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আমার দিদির, এমনটা দাবি বাপের বাড়ির পরিবারের।

হিঙ্গলগঞ্জ থানার পুলিশ বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বসিরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। হিঙ্গলগঞ্জ থানার পুলিশ তদন্ত করে দেখছে ঠিক কি কারণে হূদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ওই ব‍্যাক্তি। এনআরসি জের ? না অন্য কোনো কারণ ? না শারীরিক অসুস্থতার জন্য ?  সবটাই মেডিকেল পোস্ট ম‍্যাটাম করার পরে নিশ্চিত হবে কী কারণে মৃত্যু হয়েছে ওই ব‍্যাক্তির।

মৃতার পরিবারের দাবি, এনআরসির দলিল আনতে গিয়ে, তা সঠিক না মেলায়, তাদের মায়ের মৃত্যু হয়েছে, মৃতার পরিবারের দাবি। গোটা বিষয়টা হিঙ্গলগঞ্জ থানার পুলিশ তদন্ত শুরু করেছে।