সবলা মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ইসলামপুরে

21

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ ইসলামপুরে অনুষ্ঠিত হলো উত্তর দিনাজপুর জেলা সবলা মেলা। সোমবার ইসলামপুর কোর্ট ময়দানে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন জেলা স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি আধিকারিক সৈকত গাঙ্গুলী, ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগারওয়াল, উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি ফারহাত বানুর প্রতিনিধি জাভেদ আখতার সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

জেলা স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্ত আধিকারিক সৈকত গাঙ্গুলী জানান, এই মেলা চলবে আগামী রবিবার পর্যন্ত মোট সাতদিন। মোট ৫০ টি স্টল রয়েছে সেখানে।  সেগুলির মধ্যে অধিকাংশই রয়েছে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন গোষ্ঠীর সদস্যদের দ্বারা তৈরি হস্তশিল্প ও কুটির শিল্প সামগ্রী। সরাসরি প্রদর্শনী ও বিক্রীর ব্যবস্থা রয়েছে সেখানে। এছাড়াও অন্যান্য বেশ কিছু স্থানীয় স্টল মেলার সৌন্দর্য বৃদ্ধি করেছে। প্রতিদিন সন্ধ্যাবেলায় এই মেলাতে থাকছে স্থানীয় ও বহিরাগত শিল্পী সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, উত্তর দিনাজপুর জেলায় সবলা মেলা এই প্রথম। ইসলামপুরে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে। এলাকার স্বনির্ভর গোষ্ঠীর শিল্পীরা তাদের উৎপাদিত দ্রব্য সরাসরি বিক্রি করতে পারায় আনন্দিত। পাশাপাশি এসব বিক্রয় করে তাদের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন ঘটবে এমন ভাবনাকে সামনে রেখেই এই মেলার আয়োজন।