প্রজাতন্ত্র দিবসে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন কোচবিহারে

49

কোচবিহার, ২৭ জানুয়ারিঃ প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে কোচবিহারের বিভিন্ন সংস্থার পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন হয়েছে। কোচবিহার শহরের ১৪ নং ওয়ার্ডের শিক্ষা ও সাংস্কৃতিক মঞ্চের উদ্যোগে দুদিনের বিভিন্ন সাংস্কৃতিক কর্মসূচী গ্রহণ করা হয়।

বর্ণাঢ্য শোভা যাত্রার মাধ্যমে এ অনুষ্ঠানের সুচনা হয়। এখানে নৃত্য, সঙ্গীত, আবৃতি সহ বিভিন্ন বিষয়ে সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা হয়। সফল প্রতিযোগীদের সোমবার এই মঞ্চের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। এবারে অনুষ্ঠানের অন্যতম বিষয় ছিল প্রবীণ নাগরিকদের সংবর্ধনা। একই সাথে ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে অতীত দিনের উল্লেখযোগ্য ব্যক্তিতদের সম্মানিত করা হয়। শিক্ষা ও সাংস্কৃতিক মঞ্চের সভাপতি নরেণ চক্রবর্তী জানিয়েছেন, প্রবীণ নাগরিকদের সংবর্ধনা দিয়ে আমরা তাঁদের সম্মানিত করলাম।
প্রতিবছরের মত এই বছরেও ভারতে ৭১ তম প্রজাতন্ত্র দিবসে আমরা দুদিনের কর্মসূচী গ্রহণ করেছি যাতে ব্যপক সাড়া পড়েছে। কোচবিহার শহরের ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলার তথা মঞ্চের অন্যতম নেতৃত্ব গৌতম বড়ুয়া বলেন, শিক্ষা ও সাংস্কৃতিক মঞ্চ ক্রীড়া ও সাংস্কৃতিক বিকাশে লাগাতার কাজ করে চলছে। আমরা এবছর এলাকার প্রবীণ নাগরিকদের সম্মানিত করে ধন্য হয়েছি।
অন্যদিকে ডিএনপি স্পোর্টিং ক্লাবের সহযোগিতায় ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে রেনেসাঁ সাংস্কৃতিক সংস্থার পরিচালনা ২৬-২৭ জানুয়ারি দুদিনের একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় কোচবিহার দেবী বাড়ি এলাকায়। বিভিন্ন বিষয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা হয় এই মঞ্চে।