দলীয় বৈঠক থেকে বাড়ি ফেরার পথে খুন তৃণমূলের নেতা, চাঞ্চল্য

12

দক্ষিন দিনাজপুর, ২৯ সেপ্টেম্বরঃ দলীয় বৈঠক থেকে বাড়ি ফেরার পথে খুন হলেন তৃণমূলের নেতা। মৃত ওই ব্যক্তির নাম সন্তোষ দাস। তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়। তিনি গঙ্গারামপুর ব্লকের দমদমা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের অঞ্চল সভাপতি ছিলেন। গতকাল রাতে কালদিঘি এলাকায় সন্তোষবাবুর উপর অস্ত্র নিয়ে চড়াও হয় একদল দুষ্কৃতী এলোপাতাড়ি কোপানো হয়। পরে স্থানীয়রা সন্তুোষবাবুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। খুন না কি অন্য কিছু তদন্ত শুরু করেছে গঙ্গারামপুর থানার পুলিশ।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শুক্রবার রাতে দমদমা এলাকার ৫ নম্বর অঞ্চলের সভাপতি সন্তোষ দাস নিজের কাজ সেরে বাড়ি ফিরছিলেন। রাত সাড়ে এগারোটা নাগাদ তিনি কালদিঘি এলাকার কাছাকাছি আসতেই তাঁকে ঘিরে ধরেন জনা কয়েক দুস্কৃতী। তারাই ধারাল অস্ত্র দিয়ে সন্তোষ দাসের মাথার পেছনে আঘাত করে। এরপর স্থানীয়রা সন্তোষকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকি‍ৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এদিকে, ঘটনার কথা চাউর হতেই এলাকায় প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়ে। শনিবার সকাল থেকে এলাকায় টহল দিচ্ছে পুলিশ। তবে খুনের নেপথ্যে রাজনৈতিক কোনও কারণ রয়েছে নাকি তা পুরোপুরি ব্যক্তিগত আক্রোশ থেকে তা খতিয়ে দেখছে গঙ্গারামপুর থানার পুলিশ।