বুনো শুকরের হামলায় মৃত এক

29

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ বুনো শুকর এর হামলায় মৃত এক আহত বেশ কয়েকজন। ঘটনাটি ঘটেছে মালদা কালিয়াচক ২ নম্বর ব্লকের মোথাবাড়ি থানার মেঘুটোলা গ্রামে। আহতরা ব্লক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন। ঘটনায় গ্রামে ছড়িয়েছেন আতঙ্ক। মৃতদেহ ময়নাতদন্তের পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পরিবারের সদস্যরা জানান, মৃত ওই ব্যক্তির নাম ভরত ঘোষ (৪৬)। তার বাড়ি কালিয়াচক ২ নম্বর ব্লকের বন্যার জলে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। যার ফলে ওই এলাকার জঙ্গল গুলিতে থাকা বন্য শুকরের দল গ্রামে ঢুকে যায়। বেশ কিছুদিন ধরেই এই নিয়ে গ্রামের মধ্যে আতঙ্কও ছড়িয়েছে।

এদিকে বিষয়টি বনদপ্তরকে জানালো বনদপ্তর কোনো উদ্যোগ নেয়নি বলে গ্রামবাসীদের অভিযোগ। এদিন রাত্রিবেলা ভরত ঘোষ দুধ দিয়ে বাড়ি ফিরছিলেন সেই সময় পেছন থেকে বুনো শুকূরের দল তাকে হামলা করে এতে গুরুত্বর আহত হয় সে। ঘটনায় আহত হর আরও বেশ কয়েকজন গ্রামবাসীরা ছুটে এসে আহতদের উদ্ধার করে বাঙ্গিটোলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

এদিন ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় কালিয়াচক ২ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি টিঙ্কুর রহমান বিশ্বাস। তিনি জানান গঙ্গার তীরবর্তী এলাকায় চর গুলোতে জল ঢুকে যাওয়ার কারণে বন্যার জল এই গ্রামে ঢুকে গিয়েছে আমরা সমস্ত বিষয়টি বনদপ্তরকে জানিয়েছি। যদিও বনদপ্তরের পক্ষ থেকে বন শুকর দলের খোঁজ শুরু হয়েছে।