ভিন জেলায় কাজ করতে গিয়ে টাওয়ার থেকে পড়ে মৃত্যু এক শ্রমিকের

102

বিশ্বজিৎ মন্ডল, মালদাঃ ভিন জেলায় কাজ করতে গিয়ে টাওয়ার থেকে পড়ে মৃত্যু হল অল্প বয়সী এক শ্রমিকের। ঘটনাটি ঘটে হুগলি জেলার আরামবাগ এলাকায়। এই ঘটনার পর শুক্রবার সকালে মালদা থানার মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের বালুয়াটোলা গ্রামে কফিনবন্দি শ্রমিকের মৃতদেহ আসতেই কান্নায় ভেঙে পড়েন পরিবারের লোকেরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত শ্রমিকের নাম মানিক আলী (১৯)। গত চার থেকে পাঁচ মাস আগে বিদ্যুতের হাইটেনশন টাওয়ারের কাজের জন্য আরামবাগে গিয়েছিলেন মানিক আলি নামে ওই শ্রমিক। গত বুধবার টাওয়ারের চূড়ায় উঠে কাজ করছিলেন তিনি। সেই সময় অসতর্ক বসত সেই টাওয়ার থেকে পড়ে মৃত্যু হয় মানিক আলীর। বাড়ির ছেলেকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েছেন বৃদ্ধ বাবা-মা । গ্রামে নেমে এসেছে শোকের ছায়া। শুক্রবার সকালে আরামবাগ থেকেই ময়নাতদন্তের পর কফিনবন্দি মৃত শ্রমিকের দেহ বালুয়াটোলা গ্রামে আসে।

ওই গ্রামের প্রাক্তন গ্রাম পঞ্চায়েত প্রধান গুমানি শেখ বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং মর্মান্তিক‌। এরকমভাবে গ্রামের অনেক শ্রমিক ভিন রাজ্যে গিয়ে প্রাণ হারাচ্ছেন। আমরা চাই এলাকার বেকার ছেলে-মেয়েদের কাজের ব্যবস্থা করুক সংশ্লিষ্ট পঞ্চায়েত কর্তৃপক্ষ। এই মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করে গোটা গ্রাম।