অনাথ দুই বোনের সাথে দেখা করে কথা বললেন জেলা শাসক

83

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ মালদার মানিকচক ব্লকের চৌকি মিরদাদপুর অঞ্চলের ভগবানপুর গ্রামের অনাথ দুই বোন দেবী মাঝি ও পার্বতী মাঝির সাথে দেখা করতে কালিন্দ্রি উচ্চ বিদ্যালয়ে যান জেলাশাসক কৌশিক ভট্টাচার্য। সঙ্গে ছিলেন সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল। জেলা চাইল্ড ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারপার্সন চৈতালি সরকার, মানিকচক ব্লক উন্নয়ন আধিকারিক সুরজিৎ পন্ডিত সহ প্রশাসনের কর্তারা।

এদিন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য কথা বলেন ওই অনাথ দুই বোন দেবী পার্বতীর সাথে। এরপরই বিদ্যালয়ের মিড-ডে-মিলের ঘরে হানা দেন। পড়ুয়াদের খাবারে ব্যবহৃত চাল,ডাল, তেল,লবন সর্বত্রই খতিয়ে দেখেন। তার সাথে এদিন পড়ুয়াদের জন্য রান্না করা খাওয়ার খেয়ে দেখেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য ও সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল সহ প্রশাসনের কর্তারা।

এদিন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য জানান, দুই বোনের সাথে দেখা করতেই বিদ্যালয়ে এসেছিলাম। আমরা কথা বলেছি তাদের সাথে। পাশাপাশি তাদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে আমরা হোস্টেল বা হোমে যাওয়ার জন্য বলেছি তাদের। সেখানে সমস্ত রকম সুবিধা পাবে তারা। তবে তারা যেতে চাইছে না।

তাই স্থানীয় অঙ্গনওয়াড়ি কর্মীকে দায়িত্ব দেওয়া হয়েছে। সরকারি সমস্ত সুবিধা তারা পাবে। ব্যাংকে খাতা খুলে দেওয়া হয়েছে। সরকারি ভাবে যা দরকার সমস্তই করা হবে। সাথে কাউন্সিলিং প্রক্রিয়াটা চালু থাকবে। যাতে তাদের আমরা বোঝাতে পারি হোস্টেল বা হোমে নিয়ে যাওয়ার জন্য।

পড়ুয়াদের জন্য ভাত ডাল সয়াবিন রান্না করা খাওয়ার খেয়েও দেখলাম। পড়ুয়াদের জন্য খাওয়ার খুব ভালো হয়েছে। তবে বাড়ি ছেড়ে যেতে নারাজ অনাথ দুইবোন। বাড়িতে থেকেই পড়াশোনা চালিয়ে যেতে চান তারা।