পাক অধিকৃত কাশ্মীরে তিনটি জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার কথা মানল পাকিস্তান

709

ওয়েব ডেস্ক, ২২ অক্টোবরঃ গত রবিবার পাকিস্তানি সেনার গুলিতে দুই ভারতীয় সেনা-সহ এক নাগরিকের নিহত হওয়ার পরই পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গি লঞ্চ প্যাডে হামলা চালায় ভারত। সেনার বক্তব্য, ভারতের পাল্টা গোলাবর্ষণে নিয়ন্ত্রণরেখার কাছে থাকা তিনটি পাক জঙ্গি ঘাঁটি ধ্বংস হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেন, “সন্ত্রাসঘাঁটিগুলির ব্যাপক ক্ষতি হয়েছে এবং ১০ জন পাক সেনা এবং ৩টি জঙ্গি ঘাঁটিও ধ্বংস করা হয়েছে।” ভারতীয় সেনার গোলাবর্ষণের কথা সরকারি ভাবে মেনে নিল পাকিস্তান। সে দেশের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর একাধিক টুইটে জানিয়েছেন, পাক অধিকৃত কাশ্মীরে হামলা চালিয়েছে ভারতীয় সেনা।

টুইটে পাক মেজর জেনারেল লিখেছেন, “কোনও প্ররোচনা ছাড়াই ভারতীয় সেনাবাহিনী শাহকোট, জুরা এবং নৌসেরা সেক্টরে হামলা চালিয়েছে। পাল্টা জবাবে ভারতের ন’জন সেনার মৃত্যু হয়েছে। গুঁড়িয়ে দেওয়া হয়েছে ভারতের দুটি বাঙ্কার। একইসঙ্গে ভারতের হামলায় এক পাক সেনা ও তিনজন নিরীহ নাগরিকের মৃত্যু হয়েছে।”গফুরের বক্তব্য, নিরীহ নাগরিকদের উপর আক্রমণ করে ভারত জঙ্গিঘাঁটিতে আক্রমণের মিথ্যে দাবিকে প্রতিষ্ঠা দিতে চাইছে।

এদিন ভারতীয় রাষ্ট্রদূত গৌরব আলুওয়ালিয়াকে ডেকে ভারতের গুলিচালনার নিন্দাও করে পাকিস্তান। পাক বিদেশ দপ্তরের মুখপাত্র মহম্মদ ফৈজল রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের পাঁচ স্থায়ী সদস্যকে নিয়ন্ত্রণরেখায় এসে অবস্থা স্বচক্ষে দেখে যাওয়ার আমন্ত্রণও জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৬ নভেম্বর পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে ঢুকে ভারতীয় বায়ুসেনার একাধিক জঙ্গিঘাঁটি ধ্বংসের সঙ্গে এ দিনের হামলার তুলনা করা হচ্ছে।