শারজিল-র মতো লোকদের প্রকাশ্যে গুলি করে মারাই উচিত : বিজেপি বিধায়ক

129

ওয়েব ডেস্ক, ১ ফেব্রুয়ারিঃ সিএএ বিরোধী প্রতিবাদীদের উস্কানি দিতে কোনও অংশে খামতি রাখছে না বিজেপির শীর্ষ স্থানীয় নেতারা। বৃহস্পতিবার দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে প্রতিবাদীদের উদ্দেশ্য করে রাম ভক্ত নামে এক যুবকের গুলি চালানোর ঘটনায় ইতিমধ্যেই উত্তাল দেশ। এরই মাঝে এবার উস্কানি মূলক মন্তব্য করে বিতর্কের শীর্ষে উঠে এলেন আর এক বিতর্কিত বিজেপি নেতা সঙ্গীত সোম। জামিয়া মিলিয়া ঘটনার পর সেই প্রেক্ষিতে তাঁর দাবি, ‘শারজিল ইমামের মতো লোক যারা দেশ ভাঙার কথা বলে তাদের প্রকাশ্যে গুলি করে মারাই উচিত।’

বিতর্কিত মন্তব্যের জন্য মাঝে মাঝেই খবরের শিরোনামে উঠে আসেন ২০১৩ সালে মজফফরনগর হিংসায় অন্যতম অভিযক্ত বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। বৃহস্পতিবার গুলিকাণ্ডের ঘটনার পর, সেই প্রেক্ষিতে সংবাদমাধ্যমের সামনে বক্তব্য রাখতে গিয়ে সিএএ বিরোধীদের একহাত নেন তিনি। বলেন, ‘দীর্ঘ দিন ধরে প্রতিবাদ করছেন মহিলারা। ওদের কোনও কাজকর্ম নেই। দিনের পর দিন বসে বসে আন্দোলন করার টাকা পাচ্ছে। এত টাকা এঁরা পাচ্ছে কোথা থেকে এর একটা তদন্ত হওয়া প্রয়োজন।’একইসঙ্গে তিনি আরও যোগ করে বলেন, ‘শারজিল ইমামের মতো লোক যারা দেশ ভাঙার কথা বলে, তাদের এভাবে প্রকাশ্যে গুলি করে মারাই উচিত।’তাঁর এহেন মন্তব্যে নতুন করে বিতর্ক চড়েছে।

সিএএ-এর বিরুদ্ধে আন্দোলন প্রতিবাদে সামিল হয় দেশের হাজার হাজার মানুষ। পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হন কলেজ-বিশ্ববিদ্যালয়ের একাধিক পড়ুয়া। এই আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে দিল্লির শাহিনবাগে শান্তিপূর্ণ অবস্থান করেন মহিলা ও শিশুরা। বিজেপির পক্ষ থেকে তাঁদেরকে একাধিকবার আক্রমণ করা হয়েছে। এদিন বিজেপি বিধায়কের বক্তব্যের মধ্যে দিয়ে তারই পুনরাবৃত্তি ঘটল।