মাঝ আকাশে শৌচালয়ে পাইলটের মৃত্যু, সহকারী পাইলটের চেষ্টায় প্রাণে বাঁচলেন ২৭১ যাত্রী

0
59

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৭ অগাস্ট, নয়াদিল্লিঃ মাঝ আকাশে শৌচালয়ে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন বিমানচালক। সহকারী পাইলটের চেষ্টায় ২৭১ যাত্রী নিয়ে বিমানটি জরুরি অবতরণ করল। জানা গিয়েছে, আমেরিকার মায়ামি থেকে চিলির উদ্দেশে উড়ে যাচ্ছিল বিমানটি। আচমকা অঘটন। বিমানের বাথরুমে লুটিয়ে পড়লেন পাইলট।

রবিবার রাত ১১টা নাগাদ মিয়ামি থেকে ছাড়ে বিমানটি। পাইলটের আসনে ছিলেন বছর ৫৬-র ইভান আন্দাউর। আচমকাই বিমান ছাড়ার পরই তিনি অসুস্থতা অনুভব করতে থাকেন। বিমানেই আপৎকালীন চিকিৎসা দেওয়া হয় তাঁকে। এরপর শৌচালয়ে যান তিনি। সেখানেই তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

তবে সেই অবস্থায় নিজের মাথা ঠাণ্ডা রেখেই সহকারী পাইলট মেডিকেল এমারজেন্সির কথা জানিয়ে পানামা বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করেন। সবুজ সংকেত পাওয়ার পর ২৭১ জন যাত্রীকে নিয়ে কো পাইলট নিরাপদে পানামায় ল্যান্ডিং করালেন বিমানটিকে।

বিমান ল্যান্ডিংয়ের পরই সেই পাইলটকে শুশ্রূষার জন্য এগিয়ে আসেন চিকিৎসকরা। সেখানেই মৃত বলে ঘোষণা করা হয় ওই পাইলটকে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। যাত্রীদের জন্যও হোটেল এবং পরবর্তী ফ্লাইট ধরার ব্যবস্থা করেন বিমান কর্তৃপক্ষ।

ওই বিমানের চালকের পরিবারের উদ্দেশে শোকবার্তা জানিয়েছেন বিমান কর্তৃপক্ষ। ২৫ বছর ধরে বিমান চালাচ্ছিলেন ৫৬ বছর বয়সি ক্যাপ্টেন। বিমান সংস্থা সূত্রে জানানো হয়েছে, বিকল্প উড়ানের ব্যবস্থা করা হয়। নিরাপদে চিলিতে উড়ে গিয়েছেন ২৭১ জন যাত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here