সিএএ বিক্ষোভের পর অসম সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, হাজির থাকতে পারেন অমিত শাহও

85

ওয়েব ডেস্ক, ৪ ফেব্রুয়ারিঃ সিএএ বিক্ষোভের আঁচে এক মাস আগেই আসাম সফর বাতিল হয়েছিল প্রধানমন্ত্রীর। এক মাস পর পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।এই আবহে সিএএ বিক্ষোভের পর এই প্রথমবার আসাম যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আগামী ৭ ফেব্রুয়ারি আসামে সভা করার কথা মোদীর।আগামী শুক্রবার তিনি অসম যাচ্ছেন বলে জানিয়েছেন অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

২৭ জানুয়ারি স্বাক্ষরিত হয়েছে ত্রিপাক্ষিক বড়ো চুক্তি।সেই উপলক্ষেই সভা ডাকা হয়েছে কোকরাঝাড়ে। অসমের মন্ত্রী হিম্ত বিশ্বশর্মা জানিয়েছেন, ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী মোদী রাজ্যে আসছেন।হিমন্ত বিশ্বশর্মা আরও জানিয়েছেন, সমাবেশে প্রধানমন্ত্রীর সঙ্গে হাজির থাকতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

এর আগে প্রধানমন্ত্রী অসম সফরে আসতে পারেন এই খবর পেয়েই তাঁকে বিক্ষোভ দেখানোর কথা ঘোষণা করেছিল অল অসম স্টুডেন্টস ইউনিয়ন(আসু)। শুধু তাই নয়, গত বছরের ১৫ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর গুয়াহাটিতে ইন্দো-জাপান শীর্ষ সম্মেলন হওয়ার কথা ছিল। তা-ও শেষ পর্যন্ত এড়িয়ে যান প্রধানমন্ত্রী।এবং তার অনুপস্থিতির জেরে বাতিলই করে দেওয়া হয় ওই সম্মেলন। ১৫-১৬ ডিসেম্বর মেঘালয় এবং অরুণাচল প্রদেশ সফরে যাওয়ার কথা ছিল অমিত শাহেরও। কিন্তু সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদে উত্তর-পূর্ব ভারত উত্তপ্ত হয়ে ওঠায় সে সফর বাতিল করতে হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। আর তার পর কেটে গেছে একটা মাস। এখন দেখার প্রধানমন্ত্রীর এবারের সফরের আগে কোন পথে হাঁটে অসম।