হাউস্টনে পৌঁছলেন প্রধানমন্ত্রী, আজ ‘হাউডি মোদী’ সভায় ৫০ হাজার অনবাসী ভারতীয়র সামনে ভাষণ দেবেন তিনি

12

ওয়েব ডেস্ক, ২২ সেপ্টেম্বরঃ ঐতিহাসিক সভায় যোগ দিতে রবিবার ভোররাতেই মার্কিন যুক্তরাষ্ট্রের হাউস্টনে পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। এদিন প্রায় ৫০ হাজার অনবাসী ভারতীয়র সামনে ভাষণ দেবেন ভারতের প্রধানমন্ত্রী। মোদীর সম্মানার্থে আয়োজন করা হয়েছে  ভারতীয় সংস্কৃতির গান, বাজনা ও নৃত্যানুষ্ঠান। উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। হাউ ডু ইউ ডু মোদী বা টেক্সাসের চলতি ভাষায় ‘হাউডি মোদী’। রবিবার আমেরিকার হাউস্টনে ভারতের প্রধানমন্ত্রীর মেগা শোয়ের এটাই শীর্ষক। আয়োজক, আমেরিকায় বসবাসকারী মার্কিন নাগরিকরা। এ নিয়ে তৃতীয়বার অনাবাসী ভারতীয়দের সামনে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টেক্সাসের হাউস্টনের এনআরজি স্টেডিয়ামের এই সভায় হাজির থাকতে চেয়ে ইতিমধ্যেই ৫০ হাজার নাম নথিভুক্ত হয়ে গিয়েছে। আমেরিকার মাটিতে কোনও বিদেশি রাষ্ট্রপ্রধানের সভায় এত লোক অতীতে হয়নি।

তবে এবারের সভা নানা দিক থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। নিউইয়র্কে রাষ্ট্রসংঘের ৭৪তম অধিবেশনে তাঁর ভাষণ দেওয়ারও কথা রয়েছে তাঁর। প্রধানমন্ত্রী আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রামের সঙ্গেও বৈঠক করবেন পাশাপাশি দ্বিপাক্ষিক নানা বিষয় পর্যালোচনা হবে এই বৈঠকে। মোদীর এই সফরে আমেরিকার প্রেসিডেন্টের সঙ্গে দুদফায় বৈঠক হবে বলে জানিয়েছেন মোদী।

প্রধানমন্ত্রীর এই সফর চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। এই সফরে দুদেশের সম্পর্ক আরও মজবুত হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।