সিএএ-র বিক্ষোভের আশঙ্কায় বাতিল প্রধানমন্ত্রীর আসাম সফর

199

ওয়েব ডেস্ক, ৮ জানুয়ারিঃ সিএএ-র বিক্ষোভের জেরে বাতিল করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসাম সফর। আগামী ১০ জানুয়ারি গুয়াহাটিতে খেলো ইন্ডিয়া কর্মসূচি উদ্বোধনে আসার কথা ছিল প্রধানমন্ত্রীর।কিন্তু সিএএ নিয়ে আসামের বিভিন্ন স্থানে প্রায় প্রতিদিন প্রতিবাদ কর্মসূচি চলতে থাকায় এবং আসু, আসম জাতীয়তাবাদী যুব ছাত্র পরিষদ সহ কয়েকটি সংগঠন মোদির আসাম সফর নিয়ে প্রতিবাদ কর্মসূচির কথা ঘোষণা করায় এই সফর বাতিল করা হয়েছে। অবশ্য এ ব্যাপারে আগে থেকেই রাজ্য সরকার পিএমওকে এই সফরসূচি নিয়ে পরামর্শ পাঠিয়েছিল বলে জানা গিয়েছে।

সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর এই আসাম সফর নিয়ে যাতে কোনও অবাঞ্ছিত পরিস্থিতির সৃষ্টি না হয়, সেদিকে খেয়াল করেই তা বাতিল করা হয়েছে। এক্ষেত্রে নিরাপত্তার বিষয়টিও ভালভাবে খতিয়ে দেখা হয়েছে। এর আগেও গত ১৫ ডিসেম্বর গুয়াহাটিতে মোদি ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের বৈঠক বাতিল করা হয়েছিল।

এ দিকে, আসুর উপদেষ্টা সমুজ্জল ভট্টাচার্য জানিয়েছেন, আসামে খেলো ইন্ডিয়ার মতো বড় ধরনের ইভেন্ট হতে তাদের কোনও আপত্তি নেই। বাইরের যেসব খেলোয়াড়রা আসবেন, তাদের প্রতি আতিথেয়তার কোনও ত্রুটি হবে না। তবে প্রধানমন্ত্রী আসামে এলে তাঁর সামনে প্রতিবাদ জানাবে আসু।