বিপুল পরিমানে নিষিদ্ধ শব্দবাজি আটক করলো পুলিশ

128

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ কালীপুজোর আগে অভিযান চালিয়ে মালদা শহরের দুটি বাজার এলাকা থেকে বিপুল পরিমানে নিষিদ্ধ শব্দবাজি আটক করলো ইংরেজবাজার থানার পুলিশ। যদিও এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারে নি অভিযানকারী পুলিশ অফিসারেরা। তবে শহর থেকে গ্রাম কালী পূজার মধ্যে কোনরকম বে-আইনি শব্দবাজি এবং জুয়ার ঠেকের বিরুদ্ধে পুলিশ লাগাতার অভিযান চালাবে বলে সাফ জানিয়ে দিয়েছে পুলিশ সুপার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে মালদা শহরের নেতাজীর পুরো মার্কেট এবং চিত্তরঞ্জন পুরো মার্কেটে অভিযান চালায় ইংরেজবাজার থানার পুলিশ। সেই দুটি বাজার এলাকা থেকেই কয়েকটি দোকানে অভিযান চালিয়ে নিষিদ্ধ শব্দবাজি গুলি উদ্ধার করেছে পুলিশ। যদিও এই ঘটনার আগাম আঁচ পেয়ে দোকানিরা আগে ভাগে এলাকা থেকে পালিয়ে যায় বলে অভিযোগ। এদিন প্রায় ৩০ কিলো বেআইনি শব্দবাজি উদ্ধার হয়েছে। ১০ টি বস্তা করে সেই শব্দবাজি গুলি আটক করে নিয়েছে তদন্তকারী পুলিশ অফিসারেরা। উদ্ধার হওয়া শব্দবাজির বর্তমান বাজার মূল্য প্রায় সাত লক্ষ টাকা।

এদিন এক সাংবাদিক বৈঠকে পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, গোপন সূত্রে খবর পেয়ে ইংরেজবাজার থানার পুলিশ লক্ষাধিক টাকা মূল্যের ৩০ কিলো নিষিদ্ধ শব্দবাজি আটক করেছে। মালদা শহরের চিত্তরঞ্জন পুরো মার্কেট এবং নেতাজি পুরো বাজার এলাকায় অভিযান চালানো হয়। তাতেই ওই বেআইনি শব্দবাজিগুলি কয়েকটি দোকান থেকে উদ্ধার হয়েছে। যদিও এই ঘটনার আগাম আঁচ পেয়ে দোকানিরা এলাকা থেকে পালিয়ে যায়। ফলে তাদের ধরা যায় নি। তবে কালী পূজার মুখে বিভিন্ন এলাকায় বেআইনি শব্দবাজি এবং জুয়ার ঠেকের বিরুদ্ধে অভিযান চালানো বিভিন্ন থানার পুলিশ।