নিশিগঞ্জে ২০০ বিঘা বেআইনি গাঁজা চাষ নষ্ট করল পুলিশ

420

কাজল রায়,মাথাভাঙ্গাঃ  টানা ৬ ঘণ্টা দাঁড়িয়ে থেকে অভিযান চালিয়ে ২০০ বিঘা বেআইনি গাঁজা চাষ নষ্ট করল পুলিশ। ঘটনাটি ঘটেছে মাথাভাঙ্গা থানার অন্তর্গত মাথাভাঙ্গা ২ নং ব্লকের নিশিগঞ্জ এলাকার কোদাল ধোয়া গ্রামে।

বৃহস্পতিবারের এই অভিযানে নেতৃত্ব দেন কোচবিহার জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ সরকার, মাথাভাঙা মহাকুমার পুলিশ আধিকারিক শুভেন্দু মন্ডল, মাথাভাঙা ২ নং ব্লকের বিডিও রজত রঞ্জন দাস, মাথাভাঙ্গা থানার আইসি প্রদীপ সরকার প্রমূখ।

পুলিশ সূত্রে জানা যায় কোদাল দোয়া এলাকায় কিছুদিন থেকে বেআইনিভাবে গাঁজা চাষ করছি ল ওই এলাকার কিছু বাসিন্দা। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ সদলবলে হাজির হয় ওই এলাকায়। টানা ছয় ঘন্টা অভিযান চালিয়ে প্রায় ২০০ বিঘা জমির গাঁজা গাছ কেটে ফেলে তাঁরা। এই ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে।

অবৈধভাবে গাঁজা চাষের সঙ্গে যুক্ত ওই এলাকা থেকে তিন জনকে পুলিশ আটক করেছে বলে পুলিশ সূত্রের জানা যায়। এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা পুলিশ তা খতিয়ে দেখছে। কেটে ফেলা গাঁজ গুলো ওই এলাকাতেই সম্পূর্ণভাবে পুড়িয়ে ফেলা হয়েছে। উল্লেখ্য এর আগেও পুলিশ বিভিন্ন স্থানে হানা দিয়ে অবৈধ গাঁজা চাষ কেটে পুড়িয়ে দিয়েছে এবং গাঁজা চাষ বন্ধ করে দিয়েছে।