ভারত-বাংলাদেশ সীমান্তে আন্তর্জাতিক কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ

386

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ বাংলাদেশে ঢোকার মুহূর্তে এক আন্তর্জাতিক কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। বসিরহাট মহকুমার বসিরহাট থানার ভারত-বাংলাদেশ সীমান্তের ঘোজাডাঙ্গা থেকে শনিবার বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করতে গিয়ে ধরা পড়লোওই দুষ্কৃতী। ধৃত ওই দুষ্কৃতির নাম ইলিয়াস শিকারি। তার বাড়ি বাংলাদেশের খুলনা জেলার বামনডাঙ্গা গ্রামে।

জানা গেছে, ওই দুষ্কৃতীর বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন জেলায় ও বিভিন্ন থানা এলাকায় সমাজ বিরোধী কাজকর্ম, খুন, রাহাজানি ছিনতাই ও আতঙ্কের পরিবেশ তৈরি করার একাধিক অভিযোগ । সে ২০১৯ সালের জুলাই মাসে অবৈধভাবে ভারতে ঢুকেছিল। সে পরিচয় গোপন করে কেরালায় আশ্রয় নিয়েছিল। ২০১৯ সালের ১৮ ই আগস্ট কেরালার একটি বেসরকারি মালয়ালম দৈনিক পত্রিকার এডিটর বিবেক চন্দ্রমের বাড়িতে আগ্নেয়াস্ত্র দেখিয়ে প্রায় কুড়ি লক্ষ টাকার ডাকাতি করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

সেই অভিযোগের ভিত্তিতে  ইতিমধ্যে ওর বিরুদ্ধে দেশের বিভিন্ন সীমান্ত এলাকায় লুকআউট নোটিশ জারি করেছিল ইন্টারপোল। সেই নোটিশের ভিত্তিতে কেরল পুলিশের দুজন সাব-ইন্সপেক্টর ও বসিরহাট থানার পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে শনিবারে ভারত থেকে বাংলাদেশে ঢোকার মুহূর্তে ওই কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেফতার করে।

সে কুড়ি লক্ষ টাকা ডাকাতি করে ছিল সেই টাকার কোথায় গেল? তার উৎস খোঁজার চেষ্টা করছে পুলিশ। ইতিমধ্যে এই ঘটনার জেরে রাজ্য ও কেরল পুলিশ যৌথভাবে তদন্ত শুরু করছে। শনিবার বসিরহাট মহকুমা আদালতে ইলিয়াস শিকারিকে তোলা হয়েছিল বিচারক তিন দিনের ট্রানজিট রিমান্ডের জন্য কেরালা নিয়ে যাওয়া অনুমতি দিয়েছেন। এর পিছনে বড়সড় কোন চক্র আছে কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ।