জেএনইউ-এর আহত ছাত্রী ঐশী ঘোষের বিরুদ্ধে এফআইআর দায়ের পুলিশের

550

ওয়েব ডেস্ক, ৭ জানুয়ারিঃ জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ঢুকে রবিবার রাতে হামলা চালাল মুখোশধারী একদল দুষ্কৃতী।সেই তাণ্ডবে মাথা ফেটেছে ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষের। এবার সেই ঐশী -সহ ১৯ জন পড়ুয়াদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ। জেএনইউ-তে ৪ জানুয়ারি সার্ভার রুম ভাঙচুর ও নিরাপত্তারক্ষীদের উপর হামলার অভিযোগ। নষ্ট করেছে ক্যাম্পাসের সম্পত্তি। জেএনইউ-তে তাণ্ডবে পাল্টা দিল্লি পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে মামলা। স্বতঃপ্রণোদিত তদন্তের আবেদন।

পুলিশের দায়ের করা ওই এফআইআরে একটি ঘটনার উল্লেখ রয়েছে, যেখানে জেএনইউ প্রশাসন অভিযোগ করেছে যে ছাত্রছাত্রীদের হস্টেল ফি বৃদ্ধির বিষয়ে গত বছর আন্দোলনরত শিক্ষার্থীরা সেমিস্টার রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় বাধা দিয়েছে এবং একটি কম্পিউটার সার্ভার রুমে ব্যাপক ভাঙচুর করেছে এবং প্রযুক্তি কর্মীদের ‘ভয় দেখিয়েছে’।

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, পড়ুয়ারা সার্ভার রুমে ভাঙচুর করার পরে শনিবার সকালে প্রযুক্তি ও যোগাযোগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও তথ্য (সিআইএস) চত্বরে প্রবেশ করেন। কর্মীরা পরে আবার সার্ভারগুলির অনলাইন ব্যবস্থা পুনরুদ্ধার করে নেন। তবে তারা জানিয়েছেন, দুপুর ১ টা নাগাদ একদল ‘দুষ্কৃতী’ ঘরে ঢুকে ফের সিস্টেমগুলির উপর তাণ্ডব চালায়। সার্ভারগুলি দ্বিতীয়বার ঠিকঠাক করে আগের অবস্থায় ফেরানো হয় বিকেল চারটের দিকে।