মাথাভাঙ্গায় রাজ্য ও জাতীয় সড়কে টোটো নিষিদ্ধ করল পুলিশ

311

মাথাভাঙ্গা ২৫ অক্টোবরঃ মাথাভাঙ্গায় টোটো ও ই-রিক্সা চলাচলে নতুন পদক্ষেপ গ্রহণ করল পুলিশ। রাজ্য ও জাতীয় সড়কে নিষিদ্ধ করা হল টোটো চলাচল। মাথাভাঙ্গা শহরকে যানজট মুক্ত করতে উদ্যোগ নিলো কোচবিহার জেলা পুলিশ। শুক্রবার তাদের পক্ষ থেকে যানজট সমস্যা এবং পথ নিরাপত্তা নিয়ে মাথাভাঙ্গা কোর্টের মাঠে আলোচনা সভার আয়োজন হয়। মাথাভাঙ্গা শহরের যানজট কাটানোর জন্য টোটো স্ট্যান্ড এর ব্যবস্থা করা হয়েছে বলে জানালো পুলিশ।

একই সাথে টোটো চালকদের সতর্ক করা হয়েছে,তারা যেন সন্ধ্যার পর আলো জ্বালিয়ে চলাফেরা করে, যেকোনো মোড় থেকে নূন্যতম ৫০ মিটার দূরে গিয়ে দাঁড়ায়।  যেহেতু জাতীয় সড়ক ও রাজ্য সড়কে আইনত টোটো এবং ই-রিক্সা চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ তাই টোটো চালকদের বিশেষভাবে সতর্ক করা হয় তারা যেন কোনোভাবেই মাথাভাঙ্গা রাজ্য সড়ক ন্যাশনাল হাইওয়ে-১৬ ব্যবহার না করে।

শুধুমাত্র কিছু গুরুত্বপূর্ণ মোড়ে রাস্তা পারাপার করতে পারবে ট্রাফিক পুলিশের নির্দেশ মতো। এরপরেও যদি তারা রাজ্য সড়ক ব্যবহার করে তাহলে কঠিন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বিভিন্ন টোটো চালক সংগঠন এই সভায় উপস্থিত ছিলেন তারা সবাই পুলিশ এর সঙ্গে সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন বলে জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে।

সভায় উপস্থিত টোটো চালকেরা

পশ্চিমবঙ্গ সরকারের  মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় রাজ্যজুড়ে যে “সেফ ড্রাইভ সেভ লাইফ” প্রকল্প চলছে তার অঙ্গ হিসাবে এই ধরণের সভা বিভিন্ন থানা এলাকায় চলতে থাকবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। এদিনের এই সভায় ৭৫০ জন ই- রিক্সা চালক উপস্থিত ছিলেন বলে পুলিশ সূত্রে জানা যায় ।