অসহায় আহত পথচারীকে সুস্থ করে বাড়ি ফিরিয়ে দিল পুলিশ

48

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ ফের পুলিশের মানবিক মুখ। বসিরহাট মহকুমার ইটিন্ডা রোডে টাউন হল নতুন বাজার এলাকায় বছর পঁচাত্তরের বৃদ্ধ যতীন মন্ডল, বাড়ি বসিরহাট গোডাউন পাড়ায়। রবিবার সন্ধ্যা থেকে রাত দশটা পর্যন্ত আহত ও অসুস্থ অবস্থায় পড়েছিল রাস্তার ধারে একটি দোকানের সামনে ওই বৃদ্ধ। পথচলতি মানুষ একবার করে চোখে উঁকি দিলেও এড়িয়ে চলে যায় তাকে। কেউ এসে একবার পুলিশকে খবর দেওয়া বা হাসপাতালে নিয়ে চিকিৎসা করার মতো তেমন উদ্যোগ দেখাননি।

স্থানীয় ব্যবসায়ী দেবেশ মণ্ডল দেখেন অকাতরে কাতরাচ্ছে তিনি এগিয়ে এসে ওই বৃদ্ধকে নিয়ে কিছু উদ্যোগ নেন। প্রথমেই তিনি সংবাদমাধ্যম ও পুলিশকে খবর দেন। এরপরই সাংবাদিকরা তার ছবি ফ্রেমবন্দি করতেই ঘটনাস্থলে হাজির বসিরহাট থানার পুলিশ। পুলিশ এসে তাকে কোলে তুলে পুলিশ গাড়িতে করে থানায় নিয়ে গিয়ে তাকে প্রথমে সুস্থ করেন তারপর তার বাড়িতে ফিরিয়ে দেন। পুলিশের মানবিক মুখ দেখলো বসিরহাটের মানুষ।

জমজমাট শহরে আরো একবার প্রমাণ হলো পুলিশ ও কিছু সংবাদমাধ্যমের সহযোগিতায় অসহায় বৃদ্ধ ফিরে পেল তার নিজের বাড়ি। সুস্থ জীবনে আবার স্বাভাবিক পথে সব মিলিয়ে বসিরহাট  শহর দেখলো মানবিক মুখগুলি। সব মিলিয়ে যখন বৃদ্ধকে এড়িয়ে পথচলতি মানুষ চলে যাচ্ছে, ঝাঁ-চকচকে শহর চারিদিকে আলো ঝলমল করছে।সভ্যতার সংকটে অসহায় বৃদ্ধ কাতরাচ্ছে তখন। তবে সংকটমোচন করতে এখনও কিছু মানুষ এগিয়ে আসে। মানবিক মুখের চেহারা গুলো চেহারা আছে বলেই অসহায় মানুষগুলো তার হতাশা দারিদ্রতা দুঃখ থেকে ফের স্বাভাবিক জীবনের আলোর পথে দিশারী হতে পারেন। যেমনটি হলেন এই বৃদ্ধ মানুষটি।