পড়ুয়াদের উপর পুলিশের লাঠিচার্জ উচিত হয়নিঃ পার্থ

68

ওয়েব ডেস্ক, ৭ জানুয়ারিঃ পড়ুয়াদের উপর পুলিশি হস্তক্ষেপ উচিত নয়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে যা হয়েছে তা সমর্থন যোগ্য নয়। পুলিশ কমিশনারও বলেছেন সংযত থাকতে। আমরা অসহিষ্ণু নই। এদিন সাংবাদিক বৈঠক করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর পুলিশের লাঠিচার্জের কড়া সমালোচনা করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি পুলিশকে আরও সংযত হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি। সেই সঙ্গে ফের মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনকরকে একহাত নিয়েছেন তৃণমূল মহাসচিব।

সোমবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর দুষ্কৃতী হামলার প্রতিবাদে পথে নেমেছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। ঠিক সেই সময় মিছিল করে বিজেপিও। দুই মিছিল মুখোমুখি হওয়ার পর আচমকাই পড়ুয়াদের উপর লাঠিচার্জ শুরু করে পুলিশ। যার তীব্র সমালোচনা করেন পার্থ চট্টোপাধ্যায়। টুইটের পর এদিন বিকেলে সাংবাদিক সম্মেলন করেন তৃণমূল মহাসচিব।

এদিন তিনি বলেন, রাজ্যের কোনও বিশ্ববিদ্যালয়ে পুলিশ প্রবেশ করুক তা রাজ্য সরকার চায় না বলেও স্পষ্ট জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, এদিন হাজরা মোড় থেকে ফের মিছিল বের করেছে পড়ুয়ারা। নিজাম প্যালেসের সামনে অবস্থানেও বসেন তাঁরা।

সেই সঙ্গে এদিন রাজ্যপালকেই কড়া হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল মহাসচিব। তাঁর কথায়, ‘রাজ্যপালের ভূমিকা রাজনৈতিক নেতার মতো হওয়া উচিত নয়। আমরা এখনও সংযত রয়েছি। সম্মান দেখাচ্ছি। কিন্তু তিনি যদি তাঁর কার্যকলাপ বন্ধ না করেন তবে ভেবে দেখতে হবে।’