মাথাভাঙ্গায় নাকা চেকিং শুরু করল পুলিশ

487

কাজল রায় মাথাভাঙ্গা: বেশ কিছুদিন নাকা চেকিং বন্ধ থাকার পর ফের শুরু হল মাথাভাঙার পুলিশের পক্ষ ও ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নাকা চেকিং শুরু হল। সোমবার সন্ধ্যায় হঠাৎ করেই কোচবিহার শিলিগুড়ি রাজ্য সড়কে আর জি লজের সামনে নাকা চেকিং করতে দেখা গেল মাথাভাঙা পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে। এদিন মাথাভাঙা ট্রাফিক পুলিশের ওসি শাহ ওয়ালী ইমামের নেতৃত্বে ও বেশ কিছু সিভিক ভলেন্টিয়ার সহ পুলিশ মিলে বিভিন্ন গাড়িগুলো থামিয়ে চেকিং শুরু করেন।

এ বিষয়ে ডিএসপি ট্রাফিক কোচবিহার চন্দন দাস বলেন, মাননীয় জেলা পুলিশ সুপারের নির্দেশে আমরা জেলার বিভিন্ন স্থানে সময়ে-অসময়ে নির্দিষ্ট কিছু জায়গায় সারপ্রাইজ নাকা চেকিং শুরু করেছি। এর কারণ হলো, নির্দিষ্ট জায়গাগুলোতে নাকা চেকিং করলে বেআইনি গাড়িচালক, গাড়িতে থাকা বেআইনি কোন জিনিসপত্র থাকলে সেটা সহজে ধরা সম্ভব হয়।

তিনি আরও বলেন, বেপরোয়া গাড়ি চালকরা এই নাকা চেকিং থাকলে তারা সাবধানতা অবলম্বন করে এবং ভয় পায়। স্বাভাবিক কারণেই পুলিশ নির্দিষ্ট সময় না ধরে সারপ্রাইজ নাকা চেকিংয়ের মাধ্যমে বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করা, মদ্যপ অবস্থায় গাড়ি চালানো বন্ধ করা, ট্রাফিক আইন মেনে চলা, সেভ ড্রাইভ সেভ লাইফ এই কর্মসূচিকে বাস্তবায়িত করা খুব সহজেই সম্ভব। শুধু মাথাভাঙ্গা নয় গোটা কোচবিহার জেলা জুড়েই এই কর্মসূচি চলবে বলে জানান তিনি।