কোচবিহারে শ্যামা পূজার উদ্বোধন করলেন পুলিশ সুপার, হল মশাল দৌড়ও

130

মুক্তাঙ্কন বর্মণ, ২৭ অক্টোবরঃ আজ আলোর উৎসব দীপাবলি। কোচবিহার জেলাজুড়ে হচ্ছে শ্যামা পূজা। সব মিলিয়ে রবিবারের সন্ধ্যা ছিল জমজমাট। আলো আর বাজির শব্দে যেন সব আনন্দ মিলে মিশে একাকার হয়ে গেছে। আজ সন্ধ্যায় রজত জয়ন্তী বর্ষের এপিসি রোডের মহিলা পরিচালিত কালীপূজার উদ্বোধন করেন কোচবিহারের পুলিশ সুপার সন্তোষ নিম্বালকর। এছাড়াও উপস্থিত ছিলেন আইসি সোম্যজিৎ রায় সহ অন্যান্য পুলিশ আধিকারিরেরা।

এছাড়াও স্থানীয় সাগর দিঘী স্কোয়ারের আমতলা ইউনিটেও হয় শ্যামাপূজা। তাঁদের এবারের পূজা ৪৬ বছরে পা দিল। প্রতিবারের মতো এবারেও তাঁদের মূল মন্দিরে মায়ের পূজার পর গভীর রাতে ঠাকুর মণ্ডপে আসবে বলে জানান ক্লাব সদস্যরা।

কালী পুজাকে সামনে রেখে দীপ্তি সংঘের উদ্যোগে এদিন আয়োজন করা হয় মসাল দৌড়ের। এদিনের এই দৌড়ের সূচনা করেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ। এছাড়াও উপস্থিত ছিলেন অন্যান্যরা।

ক্লাব সদস্যরা বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে হয়ে আসছে তাঁদের এই পূজা। এবার তা পা দিল ৪১ তম বর্ষে। এই দৌড়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৫৫ জন প্রতিযোগী নাম নথিভুক্ত করে। এরপর শারীরিক পরিক্ষার পর তাঁদের মধ্যে ৫২ জন শারীরিক ভাবে সক্ষম বলে গণ্য করা হয়। এদের মধ্যে ১০ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হবে বলেও জানান ক্লাব সদস্যরা।