পুলিশের মানবিক রূপ, রক্ত দিয়ে প্রাণে বাঁচালেন মুমূর্ষু রোগীকে

0
38

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৭ জুলাই, মালদা: মানবিকতার পরিচয় দিলেন এক পুলিশ কর্তা। মুমূর্ষু এক রোগীকে রক্ত দিয়ে প্রাণ বাঁচালেন পুলিশ আধিকারিক। মালদা জেলার মানিকচক থানার মথুরাপুরের লক্ষ্মী রানী সিংহ (৬৩) নামে এক বৃদ্ধা শারীরিক অসুস্থতার জন্য চিকিৎসাধীন রয়েছেন মালদার একটি বেসরকারি হাসপাতালে।

পরিবারের কাছ থেকে জানা যায় তার শরীরে হিমোগ্লোবিনের পরিমাণ অনেকটাই কমে গেছে। ওই বৃদ্ধার ছেলে রক্ত জোগাড় করতে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে সকাল থেকে বহুবার ঘোরাফেরা করছিলেন। কিন্তু মালদা মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে রক্তের ভাঁড়ার প্রায় শূন্য। তাই বৃদ্ধার ছেলে রক্ত জোগাড় করতে পারছিলেন না মায়ের জন্য।

এই খবর মালদা ইংরেজ বাজার থানার এসআই সুজিত কুমার চৌধুরীর কাছে ফোন মারফত পৌঁছায়। সঙ্গে সঙ্গে ওই বৃদ্ধার ছেলের সঙ্গে যোগাযোগ করে ছুটে আসেন নিজের ডিউটি ছেড়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। রোগীর ছেলের কাছ থেকে সমস্ত বিষয় শোনেন ওই পুলিশকর্তা। এরপর তড়িঘড়ি মালদা মেডিকেল কলেজ হাসপাতালে ব্লাড ব্যাংকে পৌঁছান বৃদ্ধার ছেলেকে নিয়ে। সেখানেই রক্ত দেন তিনি।

পুলিশের এই মহৎ কাজকে দেখে খুশি বৃদ্ধার ছেলে উজ্জ্বল সিংহ। উজ্জ্বলবাবু বলেন, “পুলিশকে দেখে সকলেই ভয় করে আমিও ভয় করি কিন্তু পুলিশ এইভাবে আমার পাশে এসে দাঁড়াবে এবং আমার মাকে একটি নতুন জীবন ফিরিয়ে দেবে স্বপ্নেও ভাবতেই পারিনি।” পুলিশ কর্তাকে ধন্যবাদ জানিয়েছেন উজ্জ্বলবাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here