ফাটল সত্ত্বেও নেওয়া হয়নি ব্যবস্হা, তামিলনাড়ুতে ভেঙে পড়ল বিখ্যাত শ্রীরঙ্গম মন্দিরের একাংশ

0
25

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৫ অগাস্ট, চেন্নাইঃ ভেঙে পড়ল তামিলনাড়ুর বিখ্যাত শ্রীরঙ্গম মন্দিরের একাংশ। শুক্রবার গভীর রাতে সে রাজ্যের ত্রিচি জেলায় অবস্থিত মন্দিরটির পূর্বদিকের স্তম্ভের একটি প্রবেশদ্বার ভেঙে পড়ে। যদিও বেশি রাতে এই ঘটনা ঘটায় কেউ নিহত বা আহত হয়নি। তবে মন্দির কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেছেন স্থানীয়দের একাংশ।

তড়িঘড়ি ওই ভাঙা অংশ মেরামতের কাজ শুরু হয়েছে। দক্ষিণ ভারতের অন্যতম বিখ্যাত দেবস্হান শ্রীরঙ্গম মন্দিরে মোট ২১টি ‘গোপুরম’ বা স্তম্ভ রয়েছে। শুক্রবার পূর্বদিকের স্তম্ভের একটি প্রবেশদ্বার ভাঙার পরেই মেরামতি শুরু করেছে মন্দির কর্তৃপক্ষ।

বাসিন্দাদের একাংশের বক্তব্য, দীর্ঘ দিন ধরেই তাঁরা কর্তৃপক্ষকে বলে আসছিলেন যে, মন্দিরের কাঠামোয় ফাটল ধরেছে। কিন্তু মন্দির কর্তৃপক্ষ প্রাথমিকভাবে তাঁদের কথায় কর্ণপাত করেনি বলে অভিযোগ। বর্ষার মরশুমে আরও দুর্বল হয়ে পড়েছিল ওই অংশ। সেই কারণেই শুক্রবার দুর্ঘটনা ঘটেছে।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, ভেঙে পড়া গোপুরমটির রক্ষণাবেক্ষণের কাজ করার জন্য ৯৮ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। মন্দিরের অন্য কোনও অংশও বিপজ্জনক অবস্থায় আছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। দিনের ব্যস্ত সময়ে এই ঘটনা ঘটলে বহু মানুষের প্রাণহানি হতে পারত বলে বক্তব্য পুণ্যার্থীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here