সিউড়ি পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন প্রণব কর

0
21

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৩১ জুলাই, সিউড়িঃ সিউড়ি পুরসভার চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন প্রণব কর। একই সঙ্গে সরে দাঁড়ালেন কাউন্সিলর পদ থেকে। এই ঘটনাায় শোরগোল পড়ে গেছে বীরভূমে।

সিউড়ি পুরসভার চেয়ারম্যানের পদত্যাগ নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল শহরে। কারণ শারীরিক ও পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগের ইচ্ছে প্রকাশ করেছিলেন প্রণববাবু। সোমবার তিনি জানান, সম্পূর্ণ ব্যক্তিগত কারণেই পদত্যাগ করলেন। এর পিছনে কোনও রাজনীতি নেই।

সিউড়ি পুরসভার ২১ জন কাউন্সিলরই তৃণমূলের। তার মধ্যে ১৩ জন মাস ছয়েক আগে অনাস্থা আনেন চেয়ারম্যান প্রণব করের বিরুদ্ধে। পরবর্তীতে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করেন সাংসদ শতাব্দী রায় ও বিধায়ক বিকাশ রায়চৌধুরী। তখন সিদ্ধান্ত হয় ভোট মিটলে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

ভোট মিটতেই সোমবার সকালে মহকুমা শাসক অনিন্দ সরকারের কাছে পদত্যাগ পত্র জমা দিলেন প্রণব কর। অনাস্থা প্রসঙ্গে তিনি বলেন, “অনেকেই আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন। কিন্তু কেউ কোনও প্রমাণ দিতে পারেনি। আমার শারীরিক পরিস্থিতি বিবেচনা করে এখন আমি এই সিদ্ধান্ত নিলাম।”

তৃণমূল সূত্রে খবর তিহার জেলে বন্দি অনুব্রত মণ্ডলের জন্যই পুরপ্রধান হতে পেরেছিলেন প্রণব কর। কিন্তু অনুব্রত গ্রেপ্তার হতেই তিনি দলের অভ্যন্তরে কোণঠাসা হয়ে পড়তে শুরু করেন। তারই ফলশ্রুতি সিউড়ির ১৩ জন কাউন্সিলরের বিদ্রোহ।

প্রণব করকে সরানোর দাবিতে বিদ্রোহী কাউন্সিলরদের চিঠি পেয়ে তৃণমূল সেকশনে নেতৃত্ব বিষয়টি স্থানীয় সাংসদ শতাব্দী রায় ও সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরীকে দেখার নির্দেশ দিয়েছিলে। সেইমতো সব কাউন্সিলরদের নিয়ে বৈঠক হলেও তাতে চূড়ান্ত কোন‌ও সমাধান সূত্র বেরিয়ে আসেনি বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here