হেলিকাপ্টার দুর্ঘটনায় প্রান হারালেন বাস্কেটবল খেলোয়াড় ও তার কন্যা সহ ৬

102

ওয়েব ডেস্ক, ২৭ জানুয়ারিঃ দুর্ঘটনার ফাদে পরে মৃত্যু  বাস্কেটবল খেলোয়াড় কোবে ব্রায়ান্ট। এনবিএ-র সর্বকালীন সেরা মাত্র ৪১ বছরের প্রাক্তন খেলোয়াড়ের পাশাপাশি তাঁর ১৩ বছরের কন্যা জিয়ানারও মৃত্যু হয়েছে। প্রাণ গিয়েছে হেলিকপ্টারে থাকা আরও সাতজনের।মর্মান্তিক এই হেলিকাপ্টার দুর্ঘটনাটি ঘটেছে, ভারতীয় সময় রবিবার রাত ৮টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস শহর থেকে একটু দূরে এক পাহাড়ি এলাকায়।

জানা গেছে, জেরে মারা গিয়েছেই ওই কপ্টারের পাইলট ও আরও ৬ যাত্রী। ঘটনায় শোকের ছায়া নেমেছে আন্তর্জাতিক ক্রীড়াজগতে। ১৮ বছর বয়সেই সবার নজরে আসেন কোবে ব্রায়ান্ট। ২০ বছর লস এঞ্জেলেস লেকার্সের হয়ে খেলেছেন তিনি। তার মধ্যে ১৮ বছরই অল-স্টার টিমে খেলে পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছেন। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াজগতে।

লস এঞ্জেলেস-এর একটি স্থানীয় সংবাদ মাধ্যমে জানা গেছে, ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। রবিবার রাতে কালাবাসাসের উপর ভেঙে পড়ে হেলিকপ্টারটি।

লস এঞ্জেলেসের কাউন্টি শেরিফ অ্যালেক্স ভিলানুয়েভা জানিয়েছেন, কপ্টারে ৯ জন ছিলেন – একজন পাইলট ও ৮ জন যাত্রী। যেখানে হেলিকপ্টারটি ভেঙে পড়েছে, সেটি অত্যন্ত দুর্গম ও প্রত্যন্ত হওয়ায় উদ্ধারকাজে বেশ কয়েকদিন সময় লেগে যাবে বলে জানিয়েছেন এলএ কাউন্টি করোনার্স অফিস। অন্যান্যদের ভিড় এড়াতে ঘটনাস্থলে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।