বৃহস্পতিবার ঝটিকা সফরে কলকাতায় আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

0
65

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৬ অগাস্ট, কলকাতাঃ বৃহস্পতিবার ৫ ঘণ্টার ঝটিকা সফরে কলকাতায় আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাজভবন এবং পোর্টের দুটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে আসবেন তিনি। বিকালেই ফের উড়ে যাবেন দিল্লি।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ১০ টা ১৫ নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন রাষ্ট্রপতি। সেখান থেকে সরাসরি তিনি চলে যাবেন রাজভবনে। সকাল ১১টা ৫ মিনিটে রাজভবনে পৌঁছানোর কথা দ্রৌপদী মুর্মুর। সেখানে ‘ব্রহ্মা কুমারিস’-এর উদ্যোগে কলকাতায় যে নেশা মুক্তি অভিযান হতে চলেছে, তার সূচনা করবেন রাষ্ট্রপতি। দুপুর ১২টা নাগাদ ওই সংস্থা আয়োজিত মধ্যাহ্নভোজে অংশ নেবেন তিনি।

দুপুর একটা ১৫ মিনিট নাগাদ রাজভবন থেকে সোজা গার্ডেনরিচে শিপবিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লিমিটেডে যাবেন রাষ্ট্রপতি। সেখানকার একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার পর জিআরএসই’‌র অনুষ্ঠানে যাবেন তিনি। ভারতীয় নৌসেনার অত্যাধুনিক রণতরী ‘বিন্ধ্যগিরি’র যাত্রা শুরু হবে তাঁর হাত দিয়ে। দুপুর ১টা ৪০ থেকে ৩টে ১০ মিনিট পর্যন্ত ওই অনুষ্ঠানে থাকবেন দ্রৌপদী মর্মু। তার পর সেখান থেকেই আবার নয়াদিল্লি ফিরবেন তিনি।

তাঁর আগমনে নিয়ন্ত্রণ করা হবে শহরের যান চলাচল। সকাল দশটা থেকে বিকাল চারটে পর্যন্ত ই এম বাইপাস, এজেসি বোস রোড ফ্লাইওভার, হসপিটাল রোড, খিদিরপুর রোড, রেড রোড, গার্ডেনরিচ রোড সহ একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রন করা হবে বলে বুধবার কলকাতা পুলিশের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অন্যদিকে সকাল আটটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত শহরে পন্যবাহী যান চলাচল নিয়ন্ত্রন করা হবে বলেও জানান হয়েছে। শেষবার রাষ্ট্রপতি বাংলায় এসেছিলেন শপথ নেওয়ার পরপরই। সেবারও বেশ কিছু কর্মসূচি ছিল তাঁর। রাজ্য সরকারের সঙ্গে যৌথ কর্মসূচিও ছিল।এবারে অবশ্য তেমন কোনও কর্মসূচি নেই তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here