মাসিক ভাতা সহ বিভিন্ন দাবিদাবাতে বিডিওকে স্মারকলিপি দিল পুরোহিতরা

11

আলিপুরদুয়ার, ২০ সেপ্টেম্বরঃ পুরোহিতদের মাসিক ভাতা, পঞ্চম শ্রেণী থেকে সংস্কৃত ভাষায় পঠন পাঠন, স্বাস্থ্য সাথী ইত্যাদি সাত দফা দাবি নিয়ে বিডিওকে স্মারকলিপি দিল ফালাকাটা পুরোহিত কল্যাণ মঞ্চ। শুক্রবার ওই সংগঠন মিছিল করে গিয়ে ফালাকাটা ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে স্মারকলিপি দেওয়া হয়।

তাদের দাবী গুলি যথাক্রমে ১) সমস্ত পুরোহিত গন কে সরকারি মাসিক সারমানিক ভাতা প্রদান ব্যাবস্থা করতে হবে, ২) স্বাস্থ্য বীমা সহ সকল প্রকার সরকারী সুযোগ সুবিধা প্রদান করতে হবে, ৩) প্রতিটি বিদ্যালয়ে ৫ম শ্রেণী থেকে সংস্কৃত ভাষায় পাঠন পাঠানের ব্যাবস্থা করতে হবে, ৪) সমস্ত পুরোহিত গনের সন্তান-সন্তনীদের শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে অগ্ৰাধিকার দিতে হবে, ৫) গৃহ হীন পুরোহিত দের জন্য বাস গৃহ নির্মাণের ব্যাবস্থা করতে হবে, ৬) প্রতি জেলায় সংস্কৃত কলেজ নির্মাণ করতে হবে, ৭) সমস্ত পুরোহিত গনকে সরকারী পরিচয় পত্র প্রদানের ব্যাবস্থা করতে হবে।

এদিন ফালাকাটা পুরোহিত কল্যাণ মঞ্চের সভাপতি অজিত চট্টোপাধ্যায় বলেন,”পুরোহিতরা সকল দিক থেকে বঞ্চিত। সকলেই দারিদ্র সীমার নিচে বসবাস করে। আমরা আশাবাদী সরকার আমাদের দাবি বিবেচনা করবেন।” বিডিও সুপ্রতীক মজুমদার বলেন,”আমি এই দাবিগুলো আমার উর্ধতন কর্তপক্ষের কাছে পাঠিয়ে দেব।”