অযোধ্যায় রাম মন্দির নির্মাণে ট্রাস্টের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

474

ওয়েব ডেস্ক, ৫ ফেব্রুয়ারিঃ অযোধ্যায় রাম মন্দির নির্মানের ট্রাস্ট ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।বুধবার লোকসভায় তিনি জানিয়েছেন, ‘অযোধ্যায় রাম মন্দির নির্মাণে আমরা একটা প্রকল্প তৈরি করেছি। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে একটি ট্রাস্ট গঠন করা হয়েছে। এর নাম দেওয়া হয়েছে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র। এটি হবে স্বশাসিত।’৬৭.০৩ একর ভূমি ট্রাস্টকে দিয়ে দেওয়া হবে। এই ট্রাস্টের তত্বাবধানেই তৈরি হবে রাম মন্দির।

কেন্দ্রীয় মন্ত্রিসভায় অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান নমো। পাশাপাশি তিনি বলেন, ‘সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সুন্নি ওয়াকফ বোর্ডকে ৫ একর জমি দিতে রাজি হয়েছে উত্তরপ্রদেশ। ভারতে হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান, বৌদ্ধ, পার্সি ও জৈন – সবাই একই পরিবারের সদস্য।সবাইকে অযোধ্যায় রাম মন্দির গঠনে সাহায্যের জন্য আবেদন করছি।’

গত বছর নভেম্বরে অযোধ্যা মামলায় ঐতিহাসিক রায় দেয় সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি হিন্দু মামলাকারীকে দেওয়ার পক্ষে রায় দিয়েছে। অন্যদিকে, সুন্নি ওয়াকফ বোর্ডকে অযোধ্যার অন্যত্র ৫ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। মন্দির বানাতে তিন মাসের মধ্যে ট্রাস্ট বানানোর জন্য কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।