মহাসড়ক নির্মাণের কাজ দ্রুত শেষ করার দাবিতে গণ সংগ্রাম কমিটির অবস্হান বিক্ষোভ

0
27

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৩ জুলাই, কোচবিহার:  ফালাকাটা থেকে আলিপুরদুয়ার অবধি মহাসড়ক নির্মাণের কাজে ঢিলেমি ও বর্ষায় ৩১ নং জাতীয় সড়কের বেহাল দশায়  সাধারণ মানুষজন ক্ষুব্ধ। অবিলম্বে জাতীয় সড়ক নির্মাণের কাজ দ্রুত সম্পূর্ণ করে চলাচলের উপযোগী করে তোলার দাবিতে চর তোর্ষা নদীর পারে বালুরঘাটে অবস্থান বিক্ষোভ করল গণ সংগ্রাম কমিটি।

রবিবার বিকালে অবস্থান বিক্ষোভটি অনুষ্ঠিত হয়। গণ সংগ্রাম কমিটির সদস্য মিঠুন সরকার বলেন, “মহাসড়ক নির্মাণের জন্য ৩১ নং জাতীয় সড়ক খোঁড়া হয়েছে ২০১৭ সাল থেকে। কিন্তূ ২০২৩ সাল হলেও নির্মাণ কাজ শেষ হয়নি। এরফলে বর্ষায় সাধারণ মানুষের খুব সমস্যায় পড়তে হচ্ছে। রাস্তার অবস্থা এমনই যে চড়াই উতরাই। কোথাও কোথাও বড় বড় গর্ত হয়েছে। আবার কোথাও জল দিয়ে ঢাকা গর্ত। যাত্রীদের প্রাণ হাতে  নিয়ে ৪০ কিলোমিটার রাস্তা  ফালাকাটা থেকে আলিপুরদুয়ার যাতায়াত করতে হচ্ছে। আমরা চাই অবিলম্বে মহাসড়ক নির্মাণের কাজ শেষ হোক।”

গণ সংগ্রাম কমিটির সম্পাদক তপন বর্মন বলেন, “কিছু লোকের স্বার্থ চরিতার্থ করতে মহাসড়ক নির্মাণের কাজ স্লথ গতিতে চলছে। চর তোর্ষার সেতু ভেঙে দিয়ে যে ডাইভারসন তৈরি করা হয়েছে তা অবৈজ্ঞানিক ভাবে করা হয়েছে। ভারী বৃষ্টি হলেই সেই ডাইভারসন জলে ডুবে যায়। আমরা চাই বৈজ্ঞানিক ভাবে ডাইভারসন তৈরি হোক। আর মহা সড়ক নির্মাণের কাজ দ্রুত গতিতে শেষ হোক। আগামীকাল বিকালে একই দাবিতে শালকুমার মোড়ে একটি পথ সভা অনুষ্ঠিত হবে। যতদিন আমাদের দাবী পূরণ না হবে, ততদিন আমরা গণতান্ত্রিক পদ্ধতি অনুযায়ী আন্দোলন চালিয়ে যাবো। ”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here