এলআইসির শেয়ার বিক্রির প্রস্তাবের প্রতিবাদে,বসিরহাটে বিক্ষোভ এজেন্টদের

261

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ কেন্দ্রীয় বাজেটে এলআইসি শেয়ার বিক্রির প্রস্তাব নিয়ে রীতিমত তোলপাড় গোটা দেশ। সোমবার পশ্চিমবঙ্গের সর্বত্রই এলআইসি কার্যালয় গুলিতে এই প্রস্তাবের বিরোধিতা করে বীমা কর্মচারী ও এজেন্টরা আন্দোলনে নামে। উত্তর ২৪ পরগণা জেলার বসিরহাটের মহাকুমার এলআইসি মুখ্য দফতরের সামনে শতাধিক এজেন্টরা মূল গেটে বিক্ষোভ কর্মসূচি সংগঠিত করে।

গত শনিবার কেন্দ্রীয় বাজেট ঘোষণা হয়। সেখানে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারাম এলআইসির শেয়ার বিক্রি করার প্রস্তাব রাখেন।এরই প্রতিবাদে এদিন এলআইসি অফিসের মূল গেটের সামনে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছেন। কমবেশি দেশে প্রায় ৪২ কোটি এলআইসি গ্রাহক আছে। তাঁদের স্বার্থেই এলআইসিকে বেসরকারি করনির পথে না নিয়ে যাওয়ার দাবী করেন তারা।

আন্দোলনকারীদের দাবী কেন্দ্রীয় এই প্রস্তাবে পলিসি হোল্ডার থেকে কর্মচারী এবং এজেন্টরা ভয় পাচ্ছেন, তারা আতঙ্কিত। ইতিমধ্যে গ্রাহকদের জমানো টাকা সুরক্ষিত থাকবে কিনা তা নিয়ে চিন্তিত। এই অবস্থায় অবিলম্বে কেন্দ্রীয় এই প্রস্তাব বাতিলের দাবী জানান তারা। এই সঙ্গে আন্দোলনকারীদের হুমকি কেন্দ্রীয় সরকার তাদের সিদ্ধান্ত বদল না করলে এই আন্দোলন আগামী দিনে আরও বৃহত্তর হবে। এইদিন বুকে কালো ব্যাজ পরে আন্দোলনকারীরা বিক্ষোভ দেখায় বসিরহাট এলআইসি বিল্ডিং এর সামনে।