শান্তি প্রতিষ্ঠার দাবীতে কাউন্সিলারের নেতৃত্বে কোচবিহার কোতোয়ালী থানায় বিক্ষোভ

266

কোচবিহার ১৯ অক্টোবরঃ এলাকায় শান্তি প্রতিষ্ঠার দাবী নিয়ে এবার কাউন্সিলারের নেতৃত্বে পুলিশের কাছে স্মারক পত্র দিলো মহিলা বাহিনী। শনিবার কোচবিহার কোতোয়ালী থানায় শহরের ১ নং ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মহন্তের নেতৃত্বে সর্বমঙ্গলা নারী সমিতির সদস্যরা কোচবিহার কোতোয়ালী থানায় বিক্ষোভ দেখায়।

তাদের অভিযোগ, কোচবিহার শহরের ১ নং ওয়ার্ডের মাণ্টুদাস গুপ্ত পল্লী এলাকায় দীর্ঘ দিন থেকে কিছু যুবক অশান্তি করছে। অবিলম্বে এ ব্যাপারে পুলিশই পদক্ষেপ গ্রহণের দাবী নিয়ে এই বিক্ষোভ দেখায় মহিলারা।

কোচবিহার পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মহন্ত বলেন, দীর্ঘদিন থেকে ওই এলাকায় সমাজ বিরোধীরা দাপিয়ে বেড়াচ্ছে। যার ফলে সাধারণ নাগরিকরা অত্যন্ত ভীত হয়ে পড়েছে। তাই এলাকার শান্তি প্রতিষ্ঠার জন্যই পুলিশের দ্বারস্থ হয়েছেন তাঁরা।

সম্প্রতি ওই এলাকায় একটি গোলমালের ঘটনা ঘটে। অভিযোগ ওই গোলমালে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকিও দেওয়া হয়। এরপরেই আক্রান্ত পরিবার ও প্রতিবেশীরা এলাকার শান্তির দাবী নিয়ে একটি গন স্বাক্ষরিত স্মারক পত্র দেয় পুলিশকে। এরপর কাউন্সিলারের নেতৃত্বে পৃথক ভাবে পুলিশের দ্বারস্ত হওয়ায় ঘটনায় নতুন মাত্রা পেল বলে মনে করা হচ্ছে।

এ বিষয়ে কোচবিহার কোতোয়ালী থানার আইসি সৌম্যজিৎ রায় বলেন, ওই এলাকার ওপর আমাদের নজর রয়েছে। কিছু ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে এলাকায় শান্তি প্রতিষ্ঠার জন্য সাধারণ মানুষকে সাথে নিয়ে আমরা আরও কিছু ব্যবস্থা গ্রহণ করব।