প্রধানমন্ত্রীর সফরের দ্বিতীয় দিনেও অব্যাহত বিক্ষোভ, ফের উঠল ‘গো ব্যাক মোদী’

180

ওয়েব ডেস্ক, ১২ জানুয়ারিঃ আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য সফরের দ্বিতীয় দিন।শনিবারের মতো রবিবারও পড়ুয়া এবং বাম-কংগ্রেসের বিক্ষোভ অব্যাহত।সকাল থেকে ধর্মতলা সহ শহরের একাধিক রাস্তা আটকে চলছে বিক্ষোভ।বেলুড় মঠ থেকে যে রাস্তায় রাজভবনে ফিরবেন মোদী, সেই রাস্তায় বিক্ষোভ দেখানোর চেষ্টা করা হবে।

পাশাপাশি রাজভবনের দিকেও ফের একবার যাওয়ার চেষ্টা করা হবে বলে আন্দোলনকারীদের উদ্দেশ্যে জানানো হয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে শুরু হয়ে যায় বিভিন্ন মহলে বিক্ষোভ । কারোর হাতে জাতীয় পতাকা তো কেউ মোদি-বিরোধী স্লোগান দিতে দিতেই বসে পড়েন রাস্তার উপর। তাঁরাই পরে স্প্রে রং দিয়ে রাস্তার উপরে লিখতে শুরু করেন ‘গো ব্যাক মোদী।’আপনি যে ভারতের নাগরিক, আগে সেই প্রমাণ দিন।’ ছাত্ররা জানিয়েছেন, আজ রবিবারও সকাল দশটায় ধর্মতলায় তাঁদের জমায়েত রয়েছে। সেখানে থাকছেন প্রেসিডেন্সি, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। তাঁরা এও জানান, যতক্ষণ মোদী কলকাতায় আছেন, ততক্ষণ তাঁরা এই আন্দোলন চালিয়ে যাবেন।  

শনিবার প্রধানমন্ত্রীর কলকাতা সফরের বিরোধিতায় পড়ুয়াদের বিক্ষোভ ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় ধর্মতলার ডোরিনা ক্রসিং চত্বর।পড়ুয়াদের মিছিল আটকাতে রীতিমতো বেগ পেতে হয় পুলিশকে। পুলিশের সঙ্গে পড়ুয়াদের একাংশের উত্তপ্ত বাক্যবিনিময় হয়। পুলিশ-পড়ুয়া ধস্তাধস্তি বেধে যায়।যদিও আজ  সকাল থেকে ফের কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে। সমস্ত এলাকায় অত্যাধিক পুলিশের ব্যবস্থা করা হয়েছে।মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশ পিকেটিংও।