সুন্দরবনে দিবারাত্র অটো পরিষেবা দিতে গতিধারা প্রকল্প বেকার যুবকদের ২৮টি অটো প্রদান

89

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ পরিবহনে নয়াদিগন্ত, দিবারাত্র অটো পরিষেবা দিতে গতিধারা প্রকল্পের ২৮টি অটো দেওয়া হল বেকার যুবকদের। শনিবার বসিরহাট মহকুমার সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের স্যান্ডেল বিল গ্রাম পঞ্চায়েতের নবীগঞ্জে থেকে হাসনাবাদ পর্যন্ত প্রায় ১৮ কিলোমিটার রাস্তার জন্য ২৮টি গতিধারা প্রকল্পে অটো দেওয়া হল ওই বেকার যুবকদের। দিন রাত্রে অটো রিকশা পরিষেবা পাবে প্রায় লক্ষাধিক মানুষ। মানুষের পাশাপাশি বিশেষ তাৎপর্যপূর্ণ ১০২ নম্বর ডায়াল করলে প্রসূতি মা ও অসুস্থ রোগী বিনামূল্যে হাসপাতালে পৌঁছে দেবে এই সুন্দরবনের পথ সাথী । বেশিরভাগ সময় দেখা যায় পরিবহনের অবস্থা জন্য অসুস্থ রোগীদের সম্মুখীন হতে হয়েছে রাস্তায় অনেকে মারা গিয়েছেন।

এদিন অটো চাবি, রাস্তায় চলার জন্য উপযুক্ত নথিপত্র, ২৮ জন যুবকের নতুন অটো তুলে দেওয়া হয়।  হিঙ্গলগঞ্জ এর ডাসা নদীর পার নবীগঞ্জ থেকে হাসনাবাদ পর্যন্ত অটোরিকশা পরিষেবা পাবে বহু মানুষ। সহজে হসপিটাল থেকে শুরু করে স্কুল কলেজ সরকারি দপ্তরে সহজে পৌঁছে যাবে। এমনকি ট্রেন স্টেশনে পৌঁছে যাওয়া যাবে ।সব মিলিয়ে এই নতুন রুট চালু হয় সুন্দরবন এ প্রচুর মানুষ উপকৃত হবেন। এই অটো রিস্কা শুভ সূচনা করেন। হিঙ্গলগঞ্জের বিধায়ক দেবেশ মন্ডল, উপপ্রধান জয়নাল আবেদীন গাজী সহ বিশিষ্টজনেরা।

হিঙ্গলগঞ্জের বিধায়ক দেবেশ মন্ডল বলেন, এই গতিধারা প্রকল্পের মাধ্যমে বহু যুবক অটো রিস্কা পাচ্ছেন, তাতে একদিকে তাদের জীবিকা নির্বাহ হচ্ছে, অন্যদিকে রাস্তার উপর চলাচলের জন্য বাণিজ্য গড়ে উঠছে। পাশাপাশি কর্মসংস্থান হচ্ছে। এই ১৮ কিলোমিটার রাস্তার দু’ধার জুড়ে ছোট ছোট দোকান গড়ে উঠছে।